মাহমুদউল্লাহকে বাদ দেওয়ার প্রসঙ্গে যা বলল বিসিবি

এশিয়া কাপের জন্য  ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে জায়গা হয়নি অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের। অথচ আসন্ন টুর্নামেন্টের প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই নিজ উদ্যোগে মিরপুর শের-ই বাংলার মাঠে অনুশীলন শুরু করে দেন রিয়াদ। তখন ধারণা করা হয়েছিলো, বিসিবির পক্ষ থেকে তিনি ইতিবাচক কোনো ইঙ্গিত পেয়েছেন। তবে সেই গুঞ্জন পাশ কাটিয়ে আবারও দলের বাইরে এই ক্রিকেটার।

আজ শনিবার (১২ আগস্ট) মিরপুরে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেন। সেখানে রিয়াদের বাদ পড়া নিয়ে তার কাছে জানতে চাওয়া হয়। টিম ম্যানেজমেন্ট ও কোচের পরিকল্পনাতে রিয়াদের না থাকার কথা জানান এই প্রধান নির্বাচক।

এ সময় নান্নু বলেন, ‌মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে অনেক লম্বা আলোচনা হয়ে আসছে শুরুর দিকে। তারপর অনেক আলোচনার পর টিম ম্যানেজমেন্ট আমাদেরকে একটা পরিকল্পনা দেয়, সামনে কীভাবে কোন দেশের সঙ্গে খেলবে এবং তার কৌশল। সেই চিন্তা-ভাবনা থেকেই রিয়াদকে বাদ দেওয়া হয়েছে। ম্যানেজমেন্টের পরিকল্পনাকে আমরা অবশ্যই ভালো মনে করছি। ওদের সঙ্গে যেহেতু হেড কোচের একটা পরিকল্পনা আছে টিম পরিচালনার বিষয়ে। এ নিয়ে আমাদের অধিনায়কের সঙ্গেও আলোচনা হয়েছে।

বিশ্বকাপের ভাবনায় রিয়াদ থাকবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বিশ্বকাপের দল এখন নয়, আপাতত এশিয়া কাপ। বিশ্বকাপের দলও আপনাদেরকে জানানো হবে। এখন এশিয়া কাপ নিয়ে আলোচনা করছি। যা নিয়ে টিম ম্যানেজমেন্ট আমাদেরকে একটা পরিকল্পনা দিয়েছে, অতিরিক্ত স্পিনার বা পেসার নিয়ে খেলা এ ধরনের ব্যাপার নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এর পরিপ্রেক্ষিতেই সিদ্ধান্তটা নেওয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //