ওয়াসিম আকরামের ক্ষোভে ভিডিওতে ইমরান খানকে সংযোজন পিসিবির

পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গত সোমবার (১৪ আগস্ট) সামাজিক মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২ মিনিট ২১ সেকেন্ডের সেই ভিডিও পাকিস্তান ক্রিকেটের নানা বাঁকবদল, গুরুত্বপূর্ণ ঘটনা দেখানোর পাশাপাশি অনেক লিজেন্ড ক্রিকেটারকে দেখা গেলেও সেখানে দেখা মিলেনি দেশটির একমাত্র বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানকে।

এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম পিসিবিকে বিষোদগার করেন। এরপরই সেই ভিডিওতে সংযোজন আনে পিসিবি। তবে এখন সেই ভিডিওতে উজ্জ্বলভাবেই দেখা যাচ্ছে ইমরান খানকে। 

পিসিবির দাবি, আগের ভিডিওতে বড় দৈর্ঘ্যের কারণে তা ছোট করতে গিয়ে কিছু অংশ বাদ পড়ে গিয়েছিল।

তবে পাকিস্তানের তথা ক্রিকেট ইতিহাসেরই সেরা অধিনায়ক ও অলরাউন্ডারদের একজন ইমরান খানকে ভিডিওতে না রাখায় প্রবল সমালোচনা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ওয়াসিম আকরাম তো কড়া সমালোচনা করে ভিডিও মুছে ক্ষমা চাইতে বলেছেন পিসিবিকে।

শেষ পর্যন্ত ওয়াসিম আকরামের প্রতিবাদের জয় হয়েছে। গতকাল বুধবার (১৬ আগস্ট) রাতে আরেকটি ভিডিও প্রকাশ করে পিসিবি। ২ মিনিট ৩৫ সেকেন্ডের সেই ভিডিওতে যথেষ্ট গুরুত্ব দিয়েই রাখা হয় ইমরানকে। নতুন এই ভিডিওর সঙ্গে আগেরটি নিয়ে ব্যাখ্যাও দেয় পিসিবি।

‘২০২৩ ক্রিকেট বিশ্বকাপের পথে এগিয়ে যেতে পিসিবি একটি প্রচারণামূলক পদক্ষেপ নিয়েছে। গত ১৪ অগাস্ট একটি ভিডিও প্রকাশ করা হয়। দৈর্ঘ্যের কারণে ভিডিও সংক্ষেপিত করা হয় এবং কিছু গুরুত্বপূর্ণ অংশ বাদ পড়ে যায়। ভিডিওর পরিপূর্ণ সংস্করণে সেটি সংশোধন করা হয়েছে।’

রাজনীতির মাঠে দীর্ঘ পথ পেরিয়ে ২০১৮ সালে প্রধানমন্ত্রী হন ইমরান। গত বছর পার্লামেন্টে এক অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন তিনি। সম্প্রতি তাকে পাঁচ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ করে নির্বাচন কমিশন। তোষাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করে তাকে তিন বছরের কারাদণ্ডও দেওয়া হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //