গাদ্দাফির অনার্স বোর্ডে শান্ত-মিরাজের নাম

আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। এইদিন বাংলাদেশ দলের হয়ে সেঞ্চুরি তুলেছেন দুই ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। এই সম্মান-স্বরূপ লাহোরের ঐতিহাসিক স্টেডিয়ামের অনার্স-বোর্ডে নাম লেখানোর সুযোগ পেয়েছেন এই দুই ক্রিকেটার।

২০১৭ সালের পর এবারই প্রথম একই দিনে দুই সেঞ্চুরিয়ান দেখেছে বাংলাদেশ। নিজেদের বাঁচা-মরার ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ জয় পেয়েছে ৮৯ রানে। 

সেঞ্চুরিয়ান শান্ত ও মিরাজ সম্মান-স্বরূপ লাহোরের ঐতিহাসিক স্টেডিয়ামের অনার্স-বোর্ডে নাম লেখানোর সুযোগ পেয়েছেন। এর আগে ২০০৮ সালে সেঞ্চুরি করে এই বোর্ডে নাম লিখিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। 

পাকিস্তানের ঐতিহ্যবাহী স্টেডিয়ামটিতে কেউ ওয়ানডেতে ৫ উইকেট সংগ্রহ করলে বা সেঞ্চুরি করলে তার নাম যুক্ত হয় গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে। শান্ত ও মিরাজের নাম উঠেছে সেই সুবাদে। 

অনার্স বোর্ডে দুই বাংলাদেশির নাম ওঠার বিষয়টি গতকাল রবিবার (৩সেপ্টেম্বর) দিবাগত রাতেই নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পিসিবি জানায়, ‘বাংলাদেশের পক্ষে দুই সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজেদের নাম লিখিয়েছে।’

লাহোরে বাংলাদেশের দুর্দান্ত এই জয়ে ব্যাট হাতে বাংলাদেশ ইনিংসের নেতৃত্ব দিয়েছেন মিরাজ এবং শান্ত। দলীয় ৬৩ রানে দুই উইকেটের পতনের পর দুজনে মিলে গড়েছেন ১৯৪ রানের জুটি। যা তৃতীয় উইকেটে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি। 

ওপেনিংয়ে নামা মিরাজ খেলেছেন ১১২ রানের ইনিংস। যদিও আঙুলে ক্র্যাম্পের কারণে ইনিংস বড় করতে পারেননি। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন তিনি। আর শান্ত আউট হয়েছেন রানআউটের ফাঁদে পড়ে। তবে ততক্ষণে তার নামের পাশে যুক্ত হয়েছে ১০৪ রান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //