হারলেই এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

এশিয়া কাপে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ সোমবার (৪ সেপ্টেম্বর) নেপালের মুখোমুখি হবে শক্তিশালী ভারত। এ ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করতে চায় টিম ইন্ডিয়া। অন্যদিকে অভিষেক এশিয়া কাপটা স্মরণীয় করে রাখতে ভারতের বিপক্ষে জয় দিয়ে সুপার ফোরে খেলার স্বপ্ন দেখছে নেপালও।

শ্রীলংকার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ভারত-নেপাল লড়াই।

মুলতানে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে অভিষেক হয় নেপালের। অভিষেক ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারেনি তারা। পাকিস্তানের কাছে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হেরে যায় তারা। রান বিবেচনায়  নিজেদের ওয়ানডে ইতিহাসে এটিই সবচেয়ে বড় ব্যবধানে হার নেপালের।

এবারই প্রথম ভারতের মুখোমুখি হবে নেপাল। এখন পর্যন্ত আইসিসির পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছে নেপাল । ২০১৮ সালে ওয়ানডে মর্যাদা পাবার পর এখন অবধি ৫৮টি ম্যাচ খেলেছে তারা। এরমধ্যে ৩০টিতে জয় ও ২৬টিতে হার রয়েছে তাদের। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়। 

ভারত ও নেপাল ম্যাচের বিজয়ী দল সুপার ফোরে খেলার টিকিট পাবে। ম্যাচটি পরিত্যক্ত হলে, সুপার ফোরে খেলবে ভারত। গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে নেপাল।

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিধ কৃষ্ণ।

নেপাল দল: রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, কুশল ভুর্টেল, ললিত রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্র সিং আইরি, সন্দীপ লামিচান, কারান কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, আরিফ শেখ, প্রতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সৌদ ও শ্যাম ধাকাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //