টাইগারদের আজ সিরিজ বাঁচানোর লড়াই

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)। বাংলাদেশের অধিনায়ক হয়ে টস করবেন নাজমুল হোসেন শান্ত। পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হলেও শেষ ম্যাচ জিতে সমতায় তা শেষ করতে চায় বাংলাদেশ।

তবে নতুন অধিনায়কের নেতৃত্বগুণ নয়, আজ মিরপুরে লড়াইয়ে পিছিয়ে থাকা সিরিজে সমতা আনতে বড় পদক্ষেপ নেওয়ার দায় ব্যাটারদের কাঁধে। 

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হেরেছে মাত্র ১৬৮ রানে গুটিয়ে গিয়ে। বিশ্বকাপের আগে ব্যাটিংয়ের দীনতা বাংলাদেশ দলের জন্য অশনি সংকেত কি না, সেটি সময়ই বলবে।

পুরোদস্তুর ব্যাটিং লাইন আপ এশিয়া কাপ এবং চলমান সিরিজেও পাচ্ছে না বাংলাদেশ দল। সদ্য চোট কাটিয়ে ফেরা তামিম ইকবালকে বিশ্রাম দেওয়া হয়েছে। রানের খোঁজে থাকা লিটন দাসও প্রয়োজনীয় বিশ্রাম পেয়েছেন। তাতে তৃতীয় ম্যাচে বাংলাদেশের একাদশ যথেষ্ট আলোচনার খোরাক জোগানোর কথা। তানজিদ হাসান তামিম ও জাকির হাসানের ইনিংস সূচনা করার সম্ভাবনা প্রবল।

প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম পাওয়া তাসকিন আহমেদের খেলার কথা ছিল শেষ ম্যাচে। কিন্তু অসুস্থতার কারণে তাকে ছেঁটেও ফেলে দলভুক্ত করা হয়েছে আফিফ হোসেনকে। 

বিশ্বকাপ শুরু হতে আর বাকি ১০ দিন। এর আগে এই ম্যাচের মাধ্যমে ঘরের মাঠে প্রস্তুতি পর্ব শেষ হচ্ছে বাংলাদেশের। তবে বিশ্বকাপের উদ্দেশ্যে উড়াল দেওয়ার আগে দলের আত্নবিশ্বাস ঠিক রাখতে হলেও এই ম্যাচে জয়ের বিকল্প নেই  নাজমুল শান্তর দলের সামনে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ হাসান তামিম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ : ফিন অ্যালেন, উইল ইয়ং, চ্যাড বোস, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কোল ম্যাকেঞ্চি, ইশ শোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //