তিন সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার ‘বিশ্বরেকর্ড’

রীতিমত লঙ্কান বোলারদের ওপর দিয়ে তাণ্ডব চালিয়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। এক ইনিংসে ৩ ব্যাটারের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪২৮ রান করে দক্ষিণ আফ্রিকা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাট হাতে রীতিমত রানের উৎসব করেছে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। তিন ব্যাটারের সেঞ্চুরি তাদেরকে এনে দিয়েছে ৪২৮ রানের ভিত। এমন রানবন্যার দিনে বিশ্বকাপের দুই নতুন রেকর্ড হয়েছে। বড় স্কোরের দিনে বিশ্বকাপের রেকর্ডবুকে নিজের নাম তুলেছেন এইডেন মার্করাম। বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড নিজের করে নিয়েছেন এই প্রোটিয়া ব্যাটার। ৪৯ বলে পৌঁছে গিয়েছেন সেঞ্চুরির মাইলফলকে। 

এর আগে বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়ান। ইংল্যান্ডের বিপক্ষে ২০১১ বিশ্বকাপে ৫০ বলে শতরান করেছিলেন এই আইরিশ ব্যাটার। 

এইডেন মার্করাম ছাড়াও এদিন সেঞ্চুরির দেখা পেয়েছেন আরও দুই প্রোটিয়া ব্যাটার। কুইন্টন ডি কক করেছেন ৮৪ বলে ১০০। আর রাসি ভ্যান ডার ডুসেন ১১০ বলে খেলেছেন ১০৮ রানের ইনিংস। আর এই ত্রয়ীর সেঞ্চুরিতে ভর করে এদিন বিশ্বকাপের আরও এক নতুন রেকর্ড করেছে তারা। বিশ্বকাপের দলীয় সংগ্রহে শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। নিজ দেশের মাটিতে ২০১৫ সালে আফগানিস্তানের বিপক্ষে ৪১৭ রান করেছিল অজিরা। 

প্রোটিয়া ব্যাটারদের সামনে এদিন বল হাতে ছিল অসহায় লঙ্কানরা । দলের সবচেয়ে সফল বোলার দিলশান মাদুশাঙ্কা দুই উইকেট পেলেও ৮৬ রান খরচা করেছেন তিনি। কাসুন রাজিথা ১ উইকেট পেলেও দিয়েছেন ৯০ রান। মাথিশা পাথিরানা এবং দুনিথ ওয়েল্লালাগে দুজনে রান দিয়েছেন যথাক্রমে ৯৫ এবং ৮১।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //