জয় চায় পাকিস্তান, ছাড় দিবে না আফগানরা

বিশ্বকাপে জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়ে আজ সোমবার (২৩ অক্টোবর) নিজেদের পঞ্চম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-আফগানিস্তান। টানা দুই ম্যাচ হারের লজ্জা থেকে বের হতে আফগানদের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না পাকিস্তান। অন্যদিকে, নিজেদের সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারের দুঃস্মৃতি মুছে জয়ের ধারায় ফিরতে মরিয়া  আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য মুখিয়ে আছে আফগানরা। চেন্নাইয়ে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে মাঠে নামবে পাকিস্তান-আফগানিস্তান।

নিজেদের প্রথম দুই ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে পাকিস্তান। নেদারল্যান্ডসকে ৮১ রানে ও শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারায় পাকরা। এরপর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৭ উইকেটে হেরে যায় পাকিস্তান। ভারতের কাছে হারের দুঃস্মৃতি ভুলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের লক্ষ্য ছিলো পাকিস্তানের। কিন্তু বোলারদের ব্যর্থতায় অস্ট্রেলিয়ার কাছে ৬২ রানে হার বরণ করে পাকিস্তান। এখন পর্যন্ত ৪ খেলায় অংশ নিয়ে ২টি করে জয়-হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে পাকিস্তান।

অন্যদিকে, বাংলাদেশের কাছে ৬ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটে হেরে যায় আফগানরা। টানা দুই ম্যাচ হারলেও আত্মবিশ্বাসে চিড় ধরেনি আফগানিস্তানের। পরের ম্যাচেই বিশ্বকে চমকে দেয় রশিদ-নবীরা। 

এখন পর্যন্ত ওয়ানডেতে ৭ বার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আফগানিস্তান। এরমধ্যে সবগুলোতেই জয় পেয়েছে পাকিস্তান। গত আগস্টে ওয়ানডেতে সর্বশেষ দেখা হয়েছিলো দু’দলের। শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করেছিলো পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানের কাছে ১ উইকেটে হেরে জয় বঞ্চিত হয় আফগানিস্তান।

বিশ্বকাপের মঞ্চে একবার মুখোমুখি  হয়েছে পাকিস্তান-আফগানিস্তান। গত বিশ্বকাপের ঐ ম্যাচে পাকিস্তানকে হারানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করে আফগানরা। ২ বল হাতে রেখে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আঘা সালমান, মোহাম্মদ নাওয়াজ, উসামা মির, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম।

আফগানিস্তান দল: হাশমতউল্লাহ শাহীদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, ফজলহক ফারুকি, আবদুল রেহমান ও নাভিন উল হক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //