নিউজিল্যান্ডকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

অবশেষে ২৪ বছর পর বিশ্বআসরে নিউজিল্যান্ডকে হারালো দক্ষিণ আফ্রিকা। কিউইদের ১৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেলো দক্ষিণ আফ্রিকা।

৩৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়া বোলারদের তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ৬৭ রান তুলতে ৪ আর ১০০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে তখনই ম্যাচ থেকে ছিটকে পরে কিউইরা। শেষ পর্যন্ত ৩৫.৩ ওভারে ১৬৭ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড।

দলীয় ৮ রানের মাথায় মার্কো জানসেনের শিকার হয়ে ২ রান করে ফেরেন ডেভন কনওয়ে। এরপর রাচিন রাবিন্দ্রকেও ৯ রানে আউট করেন সেই জানসেন। চাপ কাটাতে উইল ইয়ং চালিয়ে খেলছিলেন। কিন্তু ৩৭ বলে ৩৩ করা এই ব্যাটারকে উইকেটরক্ষকের ক্যাচ বানান কোয়েটজি। অধিনায়ক লাথামও সুবিধা করতে পারেননি। ৪ রান করে কাগিসো রাবাদার বলে মহারাজকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৬৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে নিউজিল্যান্ড।

হাল ধরতে চেয়েছিলেন ড্যারেল মিচেল। কিন্তু ২৪ রান করে তিনি হন কেশভ মহারাজের শিকার। মিচেল স্যান্টনারও ৭ রানে ফেরান মহারাজ। ১০০ রানে ৬ উইকেট হারায় কিউইরা।

শেষদিকে গ্লেন ফিলিপস একা লড়াই করে ১৬৭ পর্যন্ত নিয়ে গেছেন দলকে। ৫০ বলে ৬০ করে শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন তিনিই।

এর আগে কুইন্টন ডি কক আর রসি ফন ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৫৭ রানের সংগ্রহ করেছিলো দক্ষিণ আফ্রিকা

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার হয়ে কেশভ মহারাজ নিয়েছেন ৪টি উইকেট। মার্কো জানসেন ৩টি এবং  জেরাল্ড কোয়েটজি নেন দুইটি উইকেট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //