ভারতের জয়রথ কী থামাতে পারবে দক্ষিণ আফ্রিকা

টানা সাত ম্যাচ জিতে উড়তে থাকা ভারতের জয়রথ থামিয়ে দ্বিতীয় দল হিসেবে ওয়ানডে বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত করতে চায় দক্ষিণ আফ্রিকা। এমন লক্ষ্য নিয়েই আজ রবিবার (৫ নভেম্বর) বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে, আগেই সেমিফাইনাল নিশ্চিত করা ভারতের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রেখে টেবিলের শীর্ষে থাকা। কোলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপের চলতি আসরে প্রথম দল হিসেবে ইতোমধ্যে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক ভারত। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে রয়েছে টিম ইন্ডিয়া। জয় পেতে ৭ ম্যাচের কোনটিতেই ঘাম ঝরাতে হয়নি ভারতকে। প্রতিপক্ষের উপর প্রভাব বিস্তার করেই খেলেছে রোহিত-কোহলিরা।

সেমিফাইনাল নিশ্চিত হলেও মাটিতেই পা রাখতে চায় ভারত। জয়ের ধারা অব্যাহত রাখাই এখন মূল লক্ষ্য টিম ইন্ডিয়ার। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে ভারতীয়দের জন্য বড় দুঃসংবাদ গোঁড়ালির ইনজুরির কারনে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন দলের সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। পুনেতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে নিজের বোলিংয়ে  নিজেই পা দিয়ে বল থামাতে বাঁ-পায়ের গোঁড়ালির ইনজুরিতে পড়েন পান্ডিয়া। ঐ ম্যাচের পর তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিলো। আশা করা হয়েছিলো, সেমিফাইনাল ম্যাচ থেকে খেলবেন পান্ডিয়া। কিন্তু দক্ষিণ আফ্রিকার ম্যাচের আগে পান্ডিয়ার ছিটকে যাবার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পান্ডিয়ার জায়গায় দলে ডাক পেয়েছেন পেসার প্রসিধ কৃষ্ণ।

৭ ম্যাচে ৬ জয় ও ১ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা প্রোটিয়ারা সেমিফাইনালের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। আর মাত্র ১টি ম্যাচ জিতলেই সেমির টিকিট পাবে তারা। আর  হাতে থাকা বাকী ম্যাচের দু’টিতেই হারলেও সেমির সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার। সেক্ষেত্রে নিউজিল্যান্ড-আফগানিস্তানকে ১টি করে এবং অস্ট্রেলিয়াকে দু’টি ম্যাচ হারতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //