ডাচদের বিপক্ষে রেকর্ড গড়তে চায় ভারত

ভারত-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে আজ রবিবার (১২ নভেম্বর) শেষ হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের লিগ পর্ব। লিগ পর্বের ৪৫তম ম্যাচ এটি। শতভাগ জয় নিয়ে লিগ পর্ব শেষ করতে চায় স্বাগতিক ভারত। অন্যদিকে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন বাস্তবে রুপ দিতে ভারতের বিপক্ষে জিততে চায় নেদারল্যান্ডস। বেঙ্গালুরুতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।   

লিগ পর্বে এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে সবক’টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। ব্যাটিং-বোলিংয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছে তারা। বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল টিম ইন্ডিয়া। লিগ পর্বের শেষ ম্যাচও জিতে অপরাজিত থেকে সেমিফাইনাল খেলতে নামতে চায় ভারত। ১৫ নভেম্বর থেকে শুরু হবে সেমিফাইনাল পর্ব।

অপরদিকে, ৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে নেদারল্যান্ডস। সেমির আশা আগেই শেষ হয়েছে তাদের। তবে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার 

এখন পর্যন্ত ওয়ানডেতে মাত্র ২ বার মুখোমুখি হয়েছে ভারত ও নেদারল্যান্ডস। দু’বারই বিশ্বকাপের মঞ্চে। দুই ম্যাচেই জয় পেয়েছে ভারত। ২০০৩ সালে ৬৮ রানে এবং ২০১১ সালে ৫ উইকেটে জিতেছিলো ভারত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //