ডাচদের বিপক্ষে ৯ বোলার ব্যবহারের কারণ জানালেন রোহিত

সেমিফাইনাল আগেই  নিশ্চিত, তাই গতকাল রবিরার (১২ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি ছিল ভারতের জন্য নিয়মরক্ষার। আগে ব্যাট করে ৪১০ রানের বড় সংগ্রহ পেয়ে বেশ স্বস্তিতেই ছিল রোহিত শর্মারা। এই সুযোগে ডাচদের বিপক্ষে ৯ বোলার ব্যবহার করেছেন স্বাগতিকরা।

যাদের বোলিং করতে দেখা যায় না সেই বিরাট কোহলি, রোহিত শর্মারাও বল করে উইকেট নিয়েছেন। পার্টটাইমারদের মধ্যে ছিলেন সূর্যকুমার যাদব ও শুভমান গিলও।  সেই সঙ্গে নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারিয়ে লিগ পর্বে ৯টি ম্যাচের ৯টিতেই জিতল ভারত।

জয় নিশ্চিত জেনেই বিভিন্ন পার্ট টাইম বোলারদের নিয়ে পরীক্ষানিরীক্ষা চালান রোহিত শর্মা। তিনি ৯ জন বোলারকে দিয়ে বল করানো প্রসঙ্গে দাবি করেছেন, ‘আপনার হাতে পাঁচ জন বোলার থাকলেও, আপনি দলের মধ্যে আরও বিকল্প তৈরি করতে চাইবেন। এখন আমার মনে হয় সেই বিকল্পটা আমাদের হাতে। আমাদের হাতে ৯টি বিকল্প।’

রোহিতের কথায়, ‘এটা ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে এসব বিষয় করার সুযোগ ছিল। দেখা গেছে যখন প্রয়োজন ছিল না পেসাররা ওয়াইড ওয়ার্কার দিয়েছে। কিন্তু আমরা দল হিসেবে বোলিং ইউনিট হিসেবে কিছু বিষয় পরীক্ষা নিরীক্ষা করার চেষ্টা করেছি। দেখার জন্য যে, তাতে আমরা কী অর্জন করতে পারি।’

পার্টটাইমাররা বল করেছেন ৮ ওভার। তার মধ্যে কোহলি ২০১৪ সালের পর প্রথম ওয়ানডে উইকেটের দেখা পেয়েছেন। রোহিত শর্মাও প্রথম ওয়ানডে উইকেট নিয়েছেন ২০১২ সালের পর। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //