নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারত

নিউজিল্যান্ডে ৭০ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে স্বাগতিক ভারত। স্বাগতিকদের দেওয়া ৩৯৯ রানের জবাবে ৩২৭ রানে গুটিয়ে যায় কিউইরা।

আজ বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলমান ওয়ানডে বিশ্বকাপে শিরোপা নির্ধারণী ফাইনালে ওঠার মিশনে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৯৭ রানের বিশাল পুঁজি পায় ভারত। ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম সেঞ্চুরি হাকান বিরাট কোহলি। সেঞ্চুরি পেয়েছেন  শ্রেয়াস আইয়ারও। 

জবাবে ৩৯৯ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ৪৮.৫ ওভারে ৩২৭ রানেই গুঁটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ব্যাট হাতে ড্যারেল মিচেল লড়াকু সেঞ্চুরির পর থামেন ১৩৪ রানে। অধিনায়ক কেইন উইলিয়ামসন ৬৯ ও গ্লেন ফিলিপস ৪১ রান করেন। এছাড়া বল হাতে একাই ৭ উইকেট শিকার করেন মোহাম্মদ শামি।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা মোটেও ভালো হয়নি নিউজিল্যান্ডের। ষষ্ঠ ওভারে প্রথমবার বল হাতে আক্রমণে আসেন শামি। তার করা প্রথম বলটা চতুর্থ/পঞ্চম স্টাম্পে ছিল, গুড লেন্থের এই বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপারের হাতে ধরা পড়েন কনওয়ে। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ১৩ রান।

কনওয়ে ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি রাচিন রবীন্দ্র। এই ওপেনারও শামির শিকার হয়েছেন। অস্টম ওভারের পঞ্চম বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়েছেন তিনি। আসর জুড়ে দারুণ পারফর্ম করা রবীন্দ্র সেমি ফাইনালে করতে পেরেছেন মোটে ১৩ রান।

৩৯ রানে দুই উইকেট হারানোর পর কিউই সমর্থকরা হয়তো আশা ছেড়ে দিয়েছিল। তবে হাল ছাড়েননি উইলিয়ামসন-মিচেল। এই দুই টপ অর্ডার ব্যাটার মিলে তৃতীয় উইকেটে ১৮১ রানের জুটি গড়েন। তাতে ম্যাচেও ফেরে তারা। কিন্তু ৭৩ রান করে উইলিয়ামসন ফেরার পর ফের পথ হারায় দল।

মিচেল এক প্রান্তে দুর্দান্ত খেললেও তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউই। শেষ পর্যন্ত ৯ চার আর ৭ ছক্কায় ১১৯ বলে ১৩৪ রান করে থেমেছেন মিচেল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //