অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে বাবরদের দায়িত্বে হাফিজ

নড়েচড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড থেকে শুরু করে কোচিং প্যানেল সব জায়গায় শুদ্ধি অভিযান শুরু করেছে দেশটি। তাই অংশ হিসেবে মিকি আর্থারকে টিম ডিরেক্টরের দায়িত্ব তুলে দেয়া হয়েছিল সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের হাতে। এবার তার হাতেই তুলে দেয়া হলো আরো একটি দায়িত্ব।

বিশ্বকাপ শেষে পাকিস্তান অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে। যেখানে রয়েছে টেস্ট সিরিজ ও টি টোয়েন্টি সিরিজ। এ দুই সিরিজের জন্য সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের কাঁধে তুলে দেয়া হয়েছে আরেকটি দায়িত্ব। এ দুই সিরিজে তিনি দলের প্রধান কোচ হিসেবে কাজ করবেন। পরবর্তীতে তার সঙ্গে আলোচনা করে বাবর-রিজওয়ানদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ নিয়োগ করা হবে। বিশ্বকাপে পাকিস্তানের প্রধান কোচ ছিলেন গ্রান্ট ব্র্যাডবার্ন।

পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২১ সালে খেলা ৪১ বছর বয়সী সাবেক এই অলরাউন্ডারের এর আগে কোচিংয়ের অভিজ্ঞতা নেই। তবে অনভিজ্ঞ এই তারকার হাত ধরেই নতুন করে যাত্রা শুরু করতে যাচ্ছে পাকিস্তান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানাচ্ছে, পিসিবি নাকি সিদ্ধান্ত নিয়েছে, ভবিষ্যতে দলের পরিচালক ও প্রধান কোচের দায়িত্ব একজনকেই দেয়া হবে। সেই মোতাবেক তারা ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ আর জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রধান কোচ করেছে হাফিজকে।

বিশ্বকাপ থেকে দেশে ফেরার পর ১৫ নভেম্বর থেকে শুরু হয় পাকিস্তান দলে কোচিংয়ে রদবদল। সেদিনই স্বেচ্ছায় পাকিস্তানের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। তিন সংস্করণেই দলটির নেতৃত্বে ছিলেন তিনি। তার জায়গায় টেস্ট দলের নেতৃত্ব দেয়া হয় বাঁ হাতি ব্যাটার শান মাসুদকে। আর টি টোয়েন্টির নেতৃত্ব দেয়া হয় পেসার শাহিন আফ্রিদিকে। তবে ওয়ানডের জন্য এখন পর্যন্ত কাউকে নিয়োগ দেয়নি পিসিবি।

১৯৯২ সালের পর আবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে ভারতে পা রাখে ম্যান ইন গ্রিনরা। কিন্তু প্রথম রাউন্ডে ৯ ম্যাচের মাত্র ৪টি জিতে ছিটকে পড়ে তারা। এরপর থেকেই দলটির খেলোয়াড়, কোচিং স্টাফ আর বোর্ডের সমালোচনায় মুখর হন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //