ভারতের বিপক্ষে খেলবেন না ওয়ার্নার

ভারতে মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে স্বাগতিকদের হারিয়ে নিজেদের হেক্সা মিশন সফল করেছে অস্ট্রেলিয়া। এই বিশ্বকাপ জয়ের পথে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এবার টুর্নামেন্টে ব্যাট হাতে মোট ৫৩৫ রান করেছেন বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটার।

তবে দুই দিন পরই শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না ওয়ার্নার। এই সিরিজের জন্য প্রথমে দলে রাখা হয়েছিল তাকে। তবে সিরিজ শুরুর দুই দিন আগে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার এই বিশ্বকাপজয়ী ওপেনার।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যেখানে দলে রাখা হয়নি ওয়ার্নারকে। মূলত, আগামী বছরের শুরুতে সিডনি টেস্ট দিয়ে লাল বলের ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। তাই ইন্ডিয়া সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এই সিরিজের পরই পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজ খেলবে অজিরা। বিশ্বকাপের ব্যস্ততা শেষে এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, ক্যামরুন গ্রিন ও মিচেল মার্শকে। এই সিরিজে দলে জায়গা পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার কেন রিচার্ডসন।

ভারতের বিপক্ষে এ সিরিজ থেকেই অস্ট্রেলিয়ার ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু হতে যাচ্ছে। ভারতের বিপক্ষে এই পাঁচ ম্যাচের সিরিজ ছাড়া বিশ্বকাপের আগে মাত্র ছয় ম্যাচ আছে অস্ট্রেলিয়ার। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে তারা।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি স্কোয়াড: ম্যাথু ওয়েড (অধিনায়ক), ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, জশ ইংলিশ, অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, নাথান এলিস, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, কেইন রিচার্ডসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //