ছক্কা হাঁকাতে গিয়ে শান্তর অক্কা, লাঞ্চে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ। সাদা পোশাকের এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের যাত্রা শুরু করছে উভয় দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্টে কিউইদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই টেস্ট ম্যাচের ব্যাটিংয়ে নেমে ঘরের মাঠে স্বাগতিক বাংলাদেশ শুরুতেই হারিয়েছে দুই উইকেট। ওপেনার জাকির হোসেন ১২ রান করে আউট হন। দলীয় ৩৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। জাকির তবু ৪১ বল মোকাবিলা করেছিলেন। ১৩তম ওভারের তৃতীয় বলে এজাজ প্যাটেলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

জাকির আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্টে প্রথমবার দেশকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। একজন অধিনায়ক হয়ে সাজঘরে ফিরলেন দায়িত্বহীনতার পরিচয় দিয়ে। ক্রিজে এসেই আগ্রাসী মেজাজে ব্যাট চালান। যেন ওয়ানডে ম্যাচের শেষ দিকে নেমে দলের রান বাড়ানোর কাজটা করছেন! অথচ, তিনি ভুলে গেলেন, সবে ওয়ানডাউনে নেমেছেন। আসল কাজ উইকেট ধরে রাখা। সেশন ধরে এগোনো।

সেটি না করে শান্ত খেললেন ঝড়ো ইনিংস। ৩৫ বলে দুই চার ও তিন ছক্কায় ৩৭ রান করে আউট হলেন গ্লেন ফিলিপসের নিরীহ এক ডেলিভারিতে। ছক্কা মারতে আপার ফুলটসে এগিয়ে এসে লং অনে শট মারেন শান্ত। উপরের ব্যাটে বল লেগে সেটি কেন উইলিয়ামসনের ক্যাচে পরিণত হয়। এমন বলে উইকেট পাবেন, তা হয়তো ভাবেননি ফিলিপস নিজেও। উইলিয়ামসন ক্যাচ নেওয়ার পর মাথায় হাত দিয়ে অবিশ্বাসের হাসি হাসেন ফিলিপস।

দুই উইকেট হারিয়ে প্রথম সেশনে বাংলাদশের সংগ্রহ ২৭ ওভারে ১০৪ রান। মাহমুদুল হাসান জয় ৪২ ও মমিনুল হক ৩ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //