নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে কিউইদের দেশে পাড়ি জমাবে বাংলাদেশে। এই সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দুই দল।

আসন্ন সিরিজ দুটিকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন সিরিজের দুই ফরম্যাটেই নাজমুল হোসেন শান্তকে টাইগারদের অধিনায়ক করা হয়েছে। বর্তমানে চলমান টেস্ট সিরিজেও নেতৃত্ব দিচ্ছেন তিনি।

এদিকে আর আগামী ৬ ডিসেম্বর থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। এরপর তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ডিসেম্বরেই নিউজিল্যান্ড সফর করবে লাল-সবুজেরা।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ১৭ ডিসেম্বর। এছাড়া ২০ ও ২৩ ডিসেম্বর দ্বিতীয় এবং তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। অন্যদিকে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //