বৃষ্টিতে পরিত্যক্ত ঢাকা টেস্টের দ্বিতীয় দিন

সিলেট টেস্ট অনেকটা একপেশে হলেও ঢাকা টেস্টে পরতে পরতে মিশে আছে রোমাঞ্চ। ১৭২ রানের স্বল্প পুঁজি নিয়েও প্রতিপক্ষকে চেপে ধরেছে মিরাজ-তাইজুলরা। ৫৫ রানে পাঁচ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করা কিউইদের দ্বিতীয় দিনের শুরুতেই গুটিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশের। তবে বৃষ্টির বাগড়ায় স্বাগতিকদের সেই পরিকল্পনা ভেস্তে গেল।

আলোকস্বল্পতার কারণেই প্রথম দিনের খেলা শেষের প্রায় আট ওভার আগে ৪টা ১৬ মিনিটে খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। যার ফলে দ্বিতীয় দিন ১৫ মিনিট আগে খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। বৃষ্টিতে প্রথম সেশন ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় সেশনে এসে ফের মাঠ পর্যবেক্ষণ করে দুপুর ২টায় পরিত্যক্ত ঘোষণা করে ম্যাচ অফিসিয়ালরা।

দ্বিতীয় দিনের খেলা মাঠে না গড়ালেও প্রথম দিন পুরোটাই ছিল নাটকীয়তায় ভরপুর। প্রায় প্রতি ওভারেই কোন না কোন কিছু হচ্ছিল। বাংলাদেশের ১৭২ রানের জবাবে ১২.৩ ওভারে ৫৫ রান তুলতেই কিউইরা হারিয়ে ফেলেছে ৫ উইকেট। এখনো ১১৭ রানে এগিয়ে থাকা নাজমুল হোসেন শান্তদের অবস্থায় বেশ ভালোই বলা যায় এখন।

শেষ বিকেলে নেমে প্রথম পাঁচ ওভার পার করে দিলেও ধস নামে কিউই ইনিংসে। মিরাজের স্টাম্প বরাবর বল ছেড়ে বোল্ড হন ডেভন কনওয়ে। টম লাথাম তাইজুল ইসলামের বলে ক্যাচ দেন কিপারের হাতে। হেনরি নিকোলস তাইজুলের বলে ছুঁড়ে দেন উইকেট। মিরাজের বলে কেইন উইলিয়ামসন শর্ট লেগে শকার হন শাহাদাতের দারুণ ক্যাচের। কিপার ব্যাটার টম ব্লান্ডেল এসেই ফেরেন এলবিডব্লিউতে।  আলো কমে যাওয়ায় এরপর যেন হাফ ছেড়ে বাঁচে কিউইরা। বৈরি আবহাওয়ার পাশাপাশি মিরপুরের উইকেটের আচরণ আভাস দিচ্ছে তৃতীয় দিনে আরও নাটকীয় পরিস্থিতির।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //