ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ার্নার

টেস্ট ম্যাচ থেকে অবসরের ঘোষণা আগেভাগেই দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে বুধবার জীবনের শেষ টেস্ট ম্যাচ খেলতে নামবেন তিনি। আর তার ঠিক নতুন বছরের শুরুর দিন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটকেও বিদায় জানালেন এই অজি তারকা।

আমদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে ওয়ার্নার শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছিলেন। তারপর অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডে থাকলেও একদিনের ম্যাচে আর দেখা যায়নি তাকে। বছরের প্রথম দিনেই ওডিআই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি। তবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে যদি দলের তাকে প্রয়োজন হয় তবে অবশ্যই তিনি ভেবে দেখবেন।

সোমবার এসসিজিতে ডেভিড ওয়ার্নার বলেন, ‘আমি একদিনের ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি। আমি ভেবেছিলাম অনেকদিনই। ভারতে বিশ্বকাপ খেলার সময় থেকেই অবসর নেওয়ার কথা ভাবি। ওখানে বিশ্বকাপ জেতা বড় প্রাপ্তি ছিল।'

তিনি আরও বলেন, ‘আমার এই সিদ্ধান্ত এক দিনের দলকে কিছুটা এগিয়ে নিয়ে যাবে। আমি জানি চ্যাম্পিয়ন্স ট্রফি আসছে। যদি সেই সময় পর্যন্ত অর্থাৎ আগামী দুই বছর আমি ক্রিকেট খেলি এবং তাদের (অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড) যদি আমাকে প্রয়োজন হয়, তাহলে আমি উপলব্ধ থাকব।'

এই বাঁহাতি অস্ট্রেলিয়ান ওপেনার নিজের ক্যারিয়ারে ১৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ১৫৯ ইনিংসে মোট রান সংগ্রহ ৬৯৩২। গড় ৪৫-এরও বেশি। ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার।

সূত্র: দ্যা ওয়াল 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //