অনুশীলন ক্যাম্প থেকে বাদ বেনজেমা

করিম বেনজেমার বিরুদ্ধে নির্ধারিত সময়ে সৌদি ক্লাব আল-ইত্তিহাদের ক্যাম্পে যোগ না দেওয়ার অভিযোগ উঠেছে। যে কারণে দুবাইয়ের অনুশীলন ক্যাম্প থেকে বাদ পড়েছেন সাবেক এই ফরাসি স্ট্রাইকার। যদিও বেনজেমার দাবি— মরিশাসের ঘূর্ণিঝড়ে আটকা পড়ায় নির্ধারিত সময়ে তিনি সৌদি আরবে পৌঁছাতে পারেননি। তবে একাধিকবার একই নিয়ম ভঙ্গের অভিযোগ রয়েছে এই তারকার বিরুদ্ধে। 

সৌদি ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে সাবেক রিয়াল মাদ্রিদ তারকার সময়টা খারাপই কাটছে বলা চলে! অথচ এখন পর্যন্ত তিনি ইত্তিহাদের হয়ে ২৪ ম্যাচ খেলে ১৫ গোল করেছেন। দলের অবস্থান নিচের দিকে হওয়ায় মূলত নেতিবাচক পরিস্থিতির সম্মুখীন বেনজেমা। সে কারণে তাকে সমর্থকদের কটু মন্তব্যও শুনতে হচ্ছে। কেউ কেউ তো বেনজেমার নাম বিকৃত করে ‘বেন–হাজিমা’ ডাকা শুরু করছেন। আরবি শব্দটির বাংলা অর্থ দাঁড়ায় ‘পরাজয়ের ছেলে’। বোঝাই যাচ্ছে– যতটা জৌলুসের সঙ্গে সৌদি পা রেখেছিলেন এই তারকা, এখন দেখছেন সেই মুদ্রার বিপরীত দিক।

ইত্তিহাদ আগের মৌসুমের চ্যাম্পিয়ন দল, কিন্তু এই মুহূর্তে লিগে তাদের অবস্থান ৭ নম্বরে। যে কারণে মৌসুমের বাকি অংশের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে দুবাইয়ে অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে কর্তৃপক্ষ। এর আগপর্যন্ত বেনজেমারা এক মাসেরও বেশি সময়ের বিরতি পেয়েছেন। নতুন করে লিগ শুরু হবে ৮ ফেব্রুয়ারি। ভালো করার লক্ষ্যে কোচ-খেলোয়াড়রাও ইতোমধ্যে ক্যাম্পে ফিরেছেন।

কিন্তু সেখানে পিছিয়ে গেছেন দলের প্রধান তারকা বেনজেমা। তা সত্ত্বেও তাকে বাদ দিতে দ্বিধা করেননি ইত্তিহাদের আর্জেন্টাইন কোচ মার্সেলো গ্যালার্দো। এ নিয়ে স্প্যানিশ দৈনিক ‘মার্কা’ বলছে, বেনজেমা নির্ধারিত সময়ে হাজির না হওয়ায় তাকে দুবাইয়ের অনুশীলন ক্যাম্প থেকে বাদ দেওয়া হয়েছে। দেশটিতে রওনা হওয়ার আগে শুক্রবার সৌদি আরবের জেদ্দায় আল-ইত্তিহাদে উপস্থিত হতে বলা হয়েছিল তাকে। কিন্তু গত মাসের ধারাবাহিকতায় এবারও তিনি নিয়ম মানেননি। সৌদির একটি সূত্র মার্কাকে জানায়, গত মাসে ইত্তিহাদের তিনটি অনুশীলন সেশন মিস করেছিলেন বেনজেমা। এবার যুক্ত হয়েছে স্কোয়াড পুনর্মিলনীতে অনুপস্থিতি। তাই এবার তার জন্য কড়া সিদ্ধান্তই নিলো ইত্তিহাদ।

সংবাদমাধ্যমটি আরও বলছে, বেনজেমার ক্যাম্প থেকে মরিশাসের ঘূর্ণিঝড়কে কারণ দেখানো হয়েছে। ভারত মহাসাগরে অবস্থিত মরিশাসে এখন সাইক্লোনের ক্লাস ওয়ান (চারের মধ্যে) সতর্কতার মধ্যে আছে। প্রতিকূল আবহাওয়ার কারণেই বেনজেমা নির্দিষ্ট সময়ে সৌদি আরবে যেতে পারেননি বলে দাবি করেছে তার ব্যবস্থাপনা দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //