বিপিএলের প্রথম ম্যাচেই শরিফুলের হ্যাটট্রিক

ইমরুল কায়েস আর তাওহিদ হৃদয়ের শতরানের জুটিতে বেশ ভালোভাবেই এগুচ্ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৯তম ওভার পর্যন্ত স্রেফ এক উইকেট পড়েছিল তাদের। এই জুটি ভাঙার পর ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক করে বসলেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করেছে কুমিল্লা।

আজ শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ইতিহাসের সপ্তম হ্যাটট্রিক করেন বাঁহাতি পেসার শরিফুল।

ইনিংসের শেষ ওভারের চতুর্থ, পঞ্চম ও ৬ষ্ঠ বলে খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাইদুল ইসলাম অঙ্কনকে আউট করেন তিনি। শরিফুলের শেষ ওভারের ঝলকের পর ৬ উইকেটে ১৪৩ রানে থামে কুমিল্লার ইনিংস।

স্লগ ওভারে মারার তাড়না ছিলো ব্যাটারদের। পাকিস্তানি ব্যাটার খুশদিল নেমে সেই তালেই ছিলেন। শরিফুলের শেষ ওভারের প্রথম বলে রান না পেলেও পরের দুই বলে তিন মারেন দুই ছক্কা।

চতুর্থ বলও একই ঠিকানায় পাঠাতে গিয়ে টাইমিং গড়বড় হয়ে যায় তার, সহজ ক্যাচ ধরেন তাসকিন আহমেদ। ক্যারিবিয়ান ব্যাটার রোস্টন চেজ ক্রিজে এসেই উড়াতে যান। তবে গতির তারতম্য বুঝতে পারেননি। লং অন থেকে অনেকখানি এগিয়ে এসে দারুণ ক্যাচ লুফে নেন নাঈম শেখ। শেষ বলে অঙ্কনও উড়িয়ে মারতে গিয়েছিলেন। সোজা ক্যাচ উঠলে কিপার ইরফান শুক্কুর ছুটে এসে নিরাপদে গ্লাভসে জমান। হ্যাটট্রিকের আনন্দে ভাসেন শরিফুল। ইনিংস শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-২৭-৩।

শরিফুলের আগে স্বীকৃত টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলারদের হ্যাটট্রিক আছে আরও সাতটি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //