রংপুরকে জেতালেন বাবর আজম

রাতের ফ্লাইটে এসে পা রেখেছেন ঢাকায়। সকালেই অনুশীলন করতে দেখা গেলো পাকিস্তানি ব্যাটার বাবর আজমকে। কারণ, কয়েক ঘণ্টা পরই নিজের দল রংপুর রাইডার্সের হয়ে তাকে খেলতে হবে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলতি বিপিএলের প্রথম ম্যাচে খেলতে নেমে দলকেও জেতালেন বাবর। অল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও চাপে পড়া রংপুরকে তুলে এনে উপহার দিলেন প্রথম জয়। আসরের উদ্বোধনী জয়ে বাবর খেললেন ৪৯ বলে ৬ বাউন্ডারিতে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস।

বাবরের দুর্দান্ত ব্যাটিংয়ে মাশরাফি বিন মুর্তজার দল সিলেট স্ট্রাইকার্সকে ৪ উইকেট আর ১০ বল হাতে রেখেই হারিয়েছে নুরুল হাসান সোহানের দল রংপুর রাইডার্স। এ নিয়ে টুর্নামেন্টের দুই ম্যাচের দুটিতেই হারলো সিলেট।

সিলেটের দেওয়া ১২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৯ রানেই ৬ উইকেট ছিল না রংপুরের। প্রবল চাপের মুখে ব্যাট করতে নেমে দলের হাল ধরলেন বাবর ও আফগানি ব্যাটার আজমতউল্লাহ ওমরজাই। ৬৮ বলে ৮৬ রানের দুর্দান্ত জুটি করেন তারা। অপরাজিত এই জুটির উপর ভর করেই বিপিএলের চলতি আসরের প্রথম জয় পেয়েছে রংপুর। ঝোড়ো ব্যাটিং করে ৩৫ বলে ৪৭ রান করেন আজমতউল্লাহ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিজেদের দ্বিতীয় ম্যাচে চ্যালেঞ্জিং স্কোরও দাঁড় করাতে পারেনি সিলেট। এই ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ উইকেটে ১২০ রান করেছে মাশরাফির দল।

৩৯ রানে ছিল না ৫ উইকেট। তখন মনে হয়েছে ১০০'র আগেই গুটিয়ে যাবে মাশরাফির দল। কিন্তু লজ্জায় পড়তে দেননি দুই বিদেশি ব্যাটার বেন কাটিং ও বেনি হাওয়েল। ৫৬ বলে ৬৮ রানের দুর্দান্ত জুটি করে দলকে সম্মানজনক অবস্থানে নিয়ে যান তারা। হাওয়েল রিপন মণ্ডলের বলে আউট হওয়ার আগে খেলেন ৩৬ বলে ৪৩ রানের ইনিংস। কাটিং করেন ৩১ বলে ৩১ রান। ওপেনার নাজমুল হোসেন শান্ত করেন ২৪ বলে ১৪ রান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //