চট্টগ্রামকে উড়িয়ে জয়ে ফিরল কুমিল্লা

বিপিএলের যারা খবর রাখেন তাদের বেশিরভাগের কাছে আজকের দ্বিতীয় ম্যাচের ফল প্রথম ইনিংসের পরেই পরিষ্কার হয়ে যাওয়ার কথা। সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে রীতিমতো উড়িয়ে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাত্র ৭২ রানে অলআউট করে দেওয়ার পর দশ ওভারের বেশি হাতে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতেছে তারা।

আজ শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে বোলিংয়ে নেমে ১৬.৩ ওভারে চট্টগ্রামকে মাত্র ৭২ রানে অলআউট করেছে কুমিল্লা। ছোট্ট রানের লক্ষ্যে তাওহীদ হৃদয় ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে কুমিল্লা।

এত ছোট রানের লক্ষ্য তাড়াতেও ব্যর্থ হয়েছেন লিটন দাস। বিলাল খানের বলে তানজিদ হাসান তামিমকে ক্যাচ দিয়ে মাত্র ২ রান করে ফিরেন লিটন। এরপর দ্রুত মাহিদুল ইসলাম অঙ্কনও ফিরলে লড়াইয়ের ইঙ্গিত দেয় চট্টগ্রাম। তবে লড়াই অতটুক পর্যন্তই করেছে চট্টগ্রামের বোলাররা।

এরপর উইকেটে এসেই তাওহীদ হৃদয় ১৩ বলে ৩১ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে বড় জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। তবে ম্যাচের শেষদিকে পুল করে ম্যাচ শেষ করতে গিয়ে ডিপ মিড উইকেটে তিনি ক্যাচ দেন নিহাদুজ্জামানকে। যদিও পরে রিজওয়ান ও রেমন্ড রেইফার মিলে কুমিল্লাকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে বোলিং নিয়ে এবারের বিপিএলে তুলনামূলক কম শক্তির দল নিয়ে উড়তে থাকা চট্টগ্রামকে রীতিমতো মাটিতে নামিয়ে আনার ব্যবস্থা করেন কুমিল্লার বোলাররা। টস হেরে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচেই দুর্দান্ত ফিফটি করা তানজিদ হাসান তামিম এদিন ফিরেন শূন্য রানে।

শুরুর ধাক্কা সামলে দলকে পথ দেখানোর চেষ্টা করেন আভিষ্কা ফার্নান্দো ও টম ব্রুস। তবে তানভীরের সামনে তারাও পথ হারান। চতুর্থ ওভারে তিনি ঘূর্ণিতে পরাস্ত করেন আভিষ্কাকে (৭)। এরপর ক্রিজে এসে স্থায়ী হতে পারেননি শাহাদাত হোসেন দীপু (৯) ও সৈকত আলী (০)। দলীয় ৩৫ রানে ৪ বলের ব্যবধানে দুজনকেই সাজঘরে ফেরান তানভীর।

যা লড়াই করার একাই করলেন টম ব্রুস। তবে ২০ বলে ২৭ রান করে এ স্পিনারের ঘূর্ণিতে পরাস্ত হন ব্রুসও। তানভীরের ঘূর্ণিতে চূর্ণবিচূর্ণ চট্টগ্রামের ইনিংসের মেরামত করতে পারেননি আর কোনো ব্যাটার। এক নাজিবউল্লাহ জাদরানের ১১ রানের ইনিংস ছাড়া বাকিদের কেউ দুই অঙ্কের ঘরেই প্রবেশ করতে পারেননি। তাতে মাত্র ৭২ রানে গুঁড়িয়ে যায় চট্টগ্রাম। যা এখন পর্যন্ত এই আসরে সর্বনিম্ন।

৪ ওভার বল করে এক মেডেনসহ মাত্র ১৩ রান খরচায় ৪ উইকেট নেন তানভীর। এক মেডেনসহ ১৪ রান খরচায় ২ উইকেট নেন আলিস আল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //