আইপিএলের সূচি প্রকাশ

আগামী ২২ মার্চ থেকে মাঠে গড়াতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। ইতিমধ্যে চার-ছক্কার এ টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে আয়োজকরা। তবে ভারতের আসন্ন লোকসভা নির্বাচনের কারণে আংশিক সূচি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) প্রথম ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়ে গেলে বাকি সূচি ঘোষণা করা হবে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম।

আইপিএল শুরু হচ্ছে ঠিক এক মাস পরে, অর্থাৎ ২২ মার্চ। সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। 

টুর্নামেন্টটির প্রথম ম্যাচে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। অর্থাৎ প্রথম ম্যাচেই দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলির লড়াই। গতবার ট্রফি জেতার সুবাদে এবার প্রথম ম্যাচ খেলবে চেন্নাই। খেলা হবে তাদেরই ঘরের মাঠে চিপক স্টেডিয়ামে।

২২ মার্চ শুক্রবার আইপিএলের পর্দা উঠবে।। তারপর শনি ও রোববার, দু’দিনই দু’টি করে ম্যাচ রয়েছে। অর্থাৎ আইপিএলের শুরুতেই দর্শকদের কাছে ভরপুর বিনোদন উপহার দেয়ার ব্যবস্থা করা হয়েছে  আয়োজকদের পক্ষ থেকে। ২৩ মার্চ প্রথম ম্যাচটি হবে পঞ্জাব এবং দিল্লির। সেই ম্যাচ মোহালিতে। রাতের ম্যাচে খেলবে কলকাতা এবং হায়দরাবাদ। সেই ম্যাচ কলকাতায়। অর্থাৎ আইপিএলের দ্বিতীয় দিনই নামবে কলকাতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //