তামিমের ফিফটিতে প্লে অফে বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চতুর্থ দল হিসেবে প্লে অফে খেলতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল বরিশাল। অধিনায়ক তামিম ইকবালের ফিফটিতে কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে দলটি।

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল।  প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে কুমিল্লা। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ বলে ৩৮ রান করেন জাকের আলি। 

১৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বরিশাল। দলীয় ১০ রানে ৭ বলে মাত্র ১ রান করে আউট হন ওপেনার আহমেদ শেহজাদ। এরপর ক্রিজে আসা কাইল মায়ার্সকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তামিম।

৬৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ৭৪ রানে ২৫ বলে ২৫ রান করে আউট হন মায়ার্স। তার বিদায়ের পর ক্রিজে আসা মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন তামিম। ৪০ বলে ফিফটি তুলে নেন বরিশালের অধিনায়ক।

দলীয় ১১৩ রানে ২৪ বলে ১৭ রান করে সাজঘরে ফিরে যান মুশফিক। তার বিদায়ের পর দলীয় ১২২ রানে ৪৮ বলে ৬৬ রান করে আউট হন তামিম।

এরপর ক্রিজে আসা সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ২ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ। এই জয়ে খুলনা টাইগার্সকে বিদায় করে প্লে অফ নিশ্চিত করলো বরিশাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //