সিরিজ জিততে শতভাগ আত্মবিশ্বাসী শান্ত

জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, বিপিএল নিয়ে ভাবছেন না তিনি। শ্রীলঙ্কা সিরিজে দল হিসেবে ভালো খেলে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

তিন ফরম্যাটের নেতৃত্বভার পাওয়ায় পরিকল্পনা করে এগোতে সুবিধা হবে বলেও মন্তব্য করেছেন এই বাঁ-হাতি ব্যাটার, (নেতৃত্ব পাওয়া) অবশ্যই আনন্দের। আমি ও আমার পরিবারের জন্য গর্বের ব্যাপার। আমাকে বোর্ডও ওই সুযোগ করে দিয়েছে। অবশ্যই চ্যালেঞ্জিং হবে। যেহেতু তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্বে আছি, পরিকল্পনা করার দিন থেকে সুবিধা হবে। আশা করছি, সামনে ভালো কিছু হবে।

সিলেটে প্রথম টি-২০ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে নাজমুল শান্ত জানিয়েছেন, দলে সবকিছুর আগে তিনি একজন ব্যাটার। অধিনায়ক থাকলেও তাকে রান করতে হবে, না থাকলেও রান করতে হবে। নেতৃত্বভার কাঁধে থাকলেও দলের সব ভার বহনের দায়িত্ব তার নয় বলেও জানিয়েছেন, এমন নয় যে, আমি অধিনায়ক সেজন্য আমাকে অনেক কিছু করতে হবে। দলের সবার দায়িত্ব আছে, যার যার দায়িত্ব ঠিকভাবে পালন করলে কাজটা সহজ হয়ে যাবে।

শান্তর আগে জাতীয় দলের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। টি-২০’র নেতৃত্বভার নিয়ে সাকিব দলটা গুছিয়ে এনেছিলেন। গত বছর বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারের অধীনে খুবই ভালো ক্রিকেট খেলেছে বাংলাদেশ। শান্তর ওই জায়গা থেকেই দলকে এগিয়ে নিতে হবে। পরিকল্পনা করতে হবে জুনের টি-২০ বিশ্বকাপ নিয়ে। তিনিও আশা করছেন, দেশের ক্রিকেটে ভালো কিছু হবে।

শান্ত বলেন, টি-২০ ক্রিকেটে গত বছরটা আমাদের ভালো গেছে। আমার মনে হয়, এই ফরম্যাটে আমরা আগের চেয়ে ভালো হয়েছি। শ্রীলঙ্কা ভালো দল। তাদের দলে অনেক অলরাউন্ডার আছে। তবে আমরাও নিজেদের মাঠে খেলছি। কিছু সুবিধা পাবো আশা করছি। আমাদের দলে যে পাঁচ-ছয়জন বোলার আছে, তারা একাই ম্যাচ জেতাতে পারে, এই বিশ্বাস আমার আছে। সিরিজ জয়ের ব্যাপারে শতভাগ বিশ্বাস আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //