লিয়ানাগের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লড়াকু পুঁজি

শুরুতেই পেসাররা বাংলাদেশকে শক্ত ভিত গড়ে দেন। এরপর স্পিনারদের ভেলকিতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। টপ-অর্ডারের পর মিডল-অর্ডারের ব্যর্থতায় অলআউটের শঙ্কায় পড়েছিলো সফরকারীরা। তবে সেখানে থেকে দলকে টেনে তুলেছেন লিয়ানাগে। তার সেঞ্চুরিতে ভর করে লড়াকু পুঁজি পেয়েছে লঙ্কানরা।

আজ সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে টস জিতে ব্যাট করতে নেমে লিয়ানাগের অপরাজিত ১০১ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রানের সংগ্রহ পেয়েছে লঙ্কানরা। বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কা উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে। ১৫৪ রান তুলতেই হারিয়ে বসে ৭ উইকেট।

কিন্তু একপ্রান্ত আগলে ব্যাটিং করে যান জানিথ লিয়ানাগে। তিনি ১০২ বল খেলে ১১টি চার ও ২ ছক্কায় ক্যারিয়ারের মেইডেন সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থাকেন। নবম ওয়ানডেতে পেলেন প্রথম শতকের দেখা। তার শতরানের ইনিংসে ভর করে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। জিততে এবং সিরিজ জয় নিশ্চিত করতে বাংলাদেশকে করতে হবে ২৩৬ রান।

লিয়ানাগে ছাড়া চারিথ আসালঙ্কা ৫ চারে ৩৭, কুসল মেন্ডিস ৩ চারে ২৯ ও মহেশ থিকশানা করেন ১৫ রান।

বল হাতে বাংলাদেশের তাসকিন আহমেদ ১০ ওভারে ১ মেডেনসহ ৪২ রান দিয়ে ৩টি উইকেট নেন। মোস্তাফিজুর রহমান ৯ ওভারে ১ মেডেনসহ ৩৯ রান দিয়ে নেন ২টি উইকটে। মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ১ মেডেনসহ ৩৮ রান দিয়ে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //