লঙ্কানদের বিপক্ষে টেস্টে নতুন মুখ রানা

সফরররত শ্রীলঙ্কা দলের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন মুখ হিসেবে দলে সুযোগ পেয়েছেন পেসার নাহিদ রানা। 

২০২১ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ১৫ ম্যাচে ৬৩ উইকেট শিকার করেছেন রানা। এছাড়া দলে ফিরেছেন সর্বশেষ টেস্ট সিরিজ মিস করা লিটন কুমার দাস।

রানাকে অন্তর্ভুক্ত করার বিষয়ে জাতীয় নির্বাচক প্যানেলের  সদস্য আব্দুর রাজ্জাক বলেন, ‘প্রথম টেস্টের দলটি খুব ভারসাম্যপূর্ণ হয়েছে বলে আমরা মনে করছি। নতুন মুখ রানা ছাড়া আমাদের প্রথম টেস্টের দলটি বলতে গেলে প্রায় একই আছে। দলে ফিরেছেন লিটন। সর্বশেষ শেষ সিরিজে সে ছুটি  নিয়েছিল। প্রত্যেক বিভাগেই ব্যাকআপ আছে। আমরা মনে করছি কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার মতো দল আমাদের আছে।

তিনি আরো বলেন, রানার বেশ ভাল ভবিষ্যত রয়েছে। এই মুহূর্তে সম্ভবত সে বাংলাদেশের সবচেয়ে  দ্রুত গতির বোলার এবং  যথার্থ বাউন্স দিতেও সক্ষম। অবশ্য এটা তার জন্য কেবলমাত্র শুরু, প্রথম শ্রেণীতে তার রেকর্ড বেশ সমৃদ্ধ। আরেক পেসার মুশফিক হাসানও দলে  সুযোগ পেয়েছে।  ইনজুরিতে থাকা এবাদত হোসেন এবং তাসকিন আহমেদ না খেলার কারণে অভিজ্ঞতা অর্জনে এটা এ দুই পেসারের জন্য সঠিক সময়।

আগামী ২২ মার্চ থেকে সিলেটে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। চট্টগ্রামে ৩০ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজটি ২০২৩-২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ। 

বাংলাদেশের প্রথম টেস্টের দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মোমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিক হাসান ও নাহিদ রানা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //