খালেদের ঝড়ো বোলিংয়ে ধুঁকছে লঙ্কানরা

শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে রীতিমতো আগুন ঝরাচ্ছেন খালেদ আহমেদ। ১ রানআউট আর ৩ উইকেট নিয়ে লঙ্কানশিবিরে একাই ধস নামিয়েছেন এই ডানহাতি পেসার। ইনিংসে দ্বিতীয় ওভারে শিকার করেছেন প্রথম উইকেট। এরপর ১২তম ওভারে জোড়া শিকার করেছেন খালেদ। তার বোলিংয়ে দিনের শুরুতেই চাপে পড়েছে লঙ্কানরা।

খালেদের করা ইনিংসের ১২তম ওভারের (দ্বিতীয় বল) শর্ট ও বাউন্স বলকে কাট করতে গিয়েছিলেন লঙ্কান টপঅর্ডার কুশল মেন্ডিস। ব্যাটে বল লেগে সেটি যায় গালি অঞ্চলের দিকে। সেখানে ফিল্ডিং করা জাকির হাসান সুযোগ পেয়ে দারুণ ক্যাচে মেন্ডিসকে তালুবন্দি করেন। ২৬ বলে ১৬ রান করে ফেরত যান মেন্ডিস।

ওই ওভারের শেষ বলে থিতু হয়ে পিচে টিকে থাকার চেষ্টায় থাকা দিমুথ করুনারত্নেকে বোল্ড করে দেন খালেদ। ৩৭ বলে ১৭ রান করেন এই বাঁহাতি লঙ্কান ব্যাটার।

এরপর খালেদের ওভারে রানআউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। খালেদকে অফসাইডে ফেলে রান নেওয়ার চেষ্টা করছিলেন দিনেশ চান্দিমাল। সেখানে থাকা ফিল্ডা নাজমুল হোসেন শান্ত আত্মবিশ্বাসী থ্রু করে স্ট্রাইকের দিকে যাওয়া ম্যাথিউসের স্টাম্প সরাসরি ভেঙে দেন।

এরপর শরীফুল ইসলামের বলে মেহেদী হাসান মিরাজকে বল তুলে দেন দিনেশ চান্ডিমাল। সাজঘরে ফেরার আগে তিনি করেন ৯ রান।

এর আগে দ্বিতীয় ওভারেই লঙ্কান শিবিরে আঘাত হেনেছেন খালেদ। ওভারের শেষ বলে লঙ্কান ওপেনার নিশান মাদুশকাকে তৃতীয় স্লিপের হাতের ক্যাচ বানান ডানহাতি পেসার।

খালিদকে ড্রাইভ করতে গিয়ে ব্যাটে বলে ভালো মতো সংযোগ ঘটাতে পারেননি মাদুশকা। ব্যাটের কানায় লেগে বল চলে মেহেদি হাসান মিরাজের কাছে। সুযোগটি পুরোপুরি লুপে নেন মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৯ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ৭০ রান। কামিন্দু মেন্ডিস ২ রানে আর ধনঞ্জয়া ডি সিলভা ১৪ রানে অপরাজিত আছেন।

আজ শুক্রবার (২২ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //