লঙ্কানদের ৫ উইকেট নিয়েও স্বস্তিতে নেই বাংলাদেশ

সিলেট টেস্টে দুর্দান্ত বোলিং করে প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ২৮০ রানে অলআউট করার পর ব্যাটিং ব্যর্থতায় পড়ে বাংলাদেশও। ব্যাটারদের ব্যর্থতায় নিজিদের প্রথম ইনিংসে ১৮৮ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। ৯২ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ২১১ রানের লিড নিয়ে লঙ্কানরা শেষ করেছে দ্বিতীয় দিনের খেলা। দ্বিতীয় ইনিংসে ৩৬ ওভারে পাঁচ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ১১৯।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে অভিষিক্ত নাহিদ রানার হাত ধরে আসে প্রথম উইকেট। দলীয় ১৯ রানে নিশান মাদুশকাকে ফেরান তিনি, ২০ বল খেলে ১ চারে ১০ রান করেন। চা বিরতির পর লঙ্কান শিবিরে ফের আঘাত হানেন রানা। লিটনের গ্লাভসবন্দি হয়ে ফেরার আগে ৩ রান করেন কুশল মেন্ডিস।

টানা ১৭ ওভার পেসারদের দিয়ে বল করানোর পর তাইজুলকে আনেন নাজমুল হোসেন শান্ত। বোলিংয়ে এসেই লঙ্কান শিবিরে আঘাত হানে তিনি। তার ঘূর্ণিতে পরাস্থ হন ম্যাথুজ। ২৪ বলে ২২ রান করেন তিনি। তার বিদায়ে ভাঙে ২৮ রানের জুটি। পরের ব্যাটার চান্দিমালকে টিকতে দেননি মিরাজ। রানের খাতা খোলার আগেই এলবিডব্লিউয়ের শিকার হন চান্দিমাল।

৬৪ রানে চার উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে শ্রীলঙ্কা। এরপর ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে করুণারত্নের জুটিতে আবারও ম্যাচে ফিরে আসার চেষ্টা করে শ্রীলঙ্কা। কিন্তু দুর্দান্ত এক বাউন্সারে করুণারত্নেকে ফিরিয়ে এই জুটি ভাঙেন শরিফুল ইসলাম। ৭ চার ও ১ ছক্কায় ১০১ বলে ৫২ রান করে আউট হয়েছেন তিনি। তার বিদায়ের পর আর কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ। ৪১ বলে ২৩ রান করে ধনঞ্জয়া ও ১৯ বলে ২ রানে অপরাজিত আছেন বিশ্ব ফার্নান্দো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //