অধিনায়কত্ব নিতে পিসিবিকে যেসব শর্ত দিলেন বাবর

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমকে নেতৃত্বের ভার দিতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই লক্ষ্যে যেনো উঠেপড়ে লেগেছে বোর্ড কর্মকর্তারা। অপর দিকে অধিনায়কত্ব নিতে পিসিবিকে দুটি শর্ত দিয়েছেন বাবর।

বাবরকে নেতৃত্ব ফেরাতে গতকাল শুক্রবার (২৯ মার্চ) মধ্য-রাতে জরুরী বৈঠকে বসে পিসিবি। এসময় বাবরের সঙ্গে আলোচনা করতে কাকুলে যাওয়ার নির্দেশ দেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। কারণ, কাকুলে সেনাবাহিনীর অধীনে ফিটনেস ট্রেনিং করছেন বাবর-রিজওয়ানরা।

ভারত বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর সমালোচনার মুখে অধিনায়কত্ব ছেড়েছিলেন বাবর আজম। দ্বিতীয় দফায় দলের নেতৃত্ব নেওয়ার ইচ্ছে থাকলেও এবার দুটি শর্ত জুড়ে দিয়েছেন বাবর। শর্ত দুটি পূরণ হলেই কেবল অধিনায়কত্ব নিবেন বাবর আজম।

প্রথমত, দলের জন্য কোচ নিয়োগ করতে হবে শীঘ্রই। কোচ নিয়োগ করা চূড়ান্ত করতে না পারলেও শুরু করতে হবে আলোচনা। দ্বিতীয়ত, অধিনায়ক বানাতে হলে বাবরকে তিন ফরম্যাটের দায়িত্বই দিতে হবে।

পিসিবি বাবরের এমন শর্ত মেনে নিতে রাজি হয়েছে বলে জানিয়েছে দেশটির ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ক্রিকেট পাকিস্তান। এ ছাড়া জানা গেছে সব ঠিক থাকলে আগামীকাল সংবাদ সম্মেলন ডেকে আনুষ্ঠানিকভাবে বাবরকে নেতৃত্ব তুলে দিবে পিসিবি।

অপরদিকে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি চেয়েছিলেন, বাবরকে আপাতত ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক করতে। আর টেস্ট অধিনায়ক কাকে বানানো যায়, সেটা আরও ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //