৬ ফিফটিতে ৫৩১ রানে থামল শ্রীলঙ্কা

ওভারের শেষ বল হওয়ায় সিঙ্গেল নিতে মরিয়া ছিলেন কামিন্দু মেন্ডিস। সেই ডাকে সাড়া দিতে গিয়েই রান আউট আসিতা ফার্নান্দো। আর তাতে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থেমেছে ১৫৯ ওভারে ৫৩১ রানে। অল্পের জন্য শ্রীলঙ্কার দুই ব্যাটার শতকের দেখা না পেলেও ফিফটি হাঁকিয়েছেন ছয় লঙ্কান ব্যাটার। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৩১৪ রান।

আজ রবিবার (৩১ মার্চ) দ্বিতীয় দিন প্রথম সেশনে ১ উইকেট হারিয়ে ৯৭ রান যোগ করে শ্রীলঙ্কা। ৩৪ রান নিয়ে খেলতে নেমে স্পিনার সাকিব আল হাসানের শিকার হন ৫টি চার ও ২টি ছক্কায় ৫৯ রান করা দিনেশ চান্দিমাল। পঞ্চম উইকেটে চান্দিমাল-অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ৮৬ রানের জুটি গড়েন।

ষষ্ঠ উইকেটে কামিন্দু মেন্ডিসের সঙ্গে ৩৬ রানের বেশি যোগ করতে পারেননি ধনাঞ্জয়া। ৬টি চার ও ২টি ছক্কায় ৭০ রান করে পেসার খালেদ আহমেদের শিকার হন তিনি। ধনাঞ্জয়া ফেরার পর প্রবাথ জয়সুরিয়াকে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন কামিন্দু। চা-বিরতির ১৩ বল আগে জয়সুরিয়াকে বক্তিগত ২৮ রানে বিদায় করেন সাকিব। এরপর ফার্নান্দোকে নিয়ে দ্বিতীয় সেশন শেষ করেন কামিন্দু।

অধিনায়ক নাজমুলের সরাসরি থ্রোয়ে আউট হয়ে ফিরেছেন শ্রীলঙ্কার বিশ্ব ফার্নান্দো। ২৬ বলে ১১ রান করে আউট হয়েছেন তিনি। দুই দিন মিলিয়ে ৪৫ ওভারের বেশি বল করে অবশেষে উইকেটের দেখা পান মেহেদী হাসান মিরাজ। লাহিরু কুমারকে বোল্ড করেছেন তিনি। শেষ পর্যন্ত ৫৩১ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //