চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা

ভারত-পাকিস্তানের রাজনৈতিক উত্তাপের বারুদ এখন খেলার মাঠে। ২০১৩ সালের পর থেকে এই দুই দলের মধ্যে হয়নি কোনো দ্বিপাক্ষিক সিরিজ। শুধু মাত্র বৈশ্বিক আসরে একে অপরের মুখোমুখি হতে দেখা যায় চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলকে। ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। উক্ত টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

সাবেক বিসিসিআই সভাপতি ও ভারতের বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পাকিস্তান যতদিন ভারতে হামলা বন্ধ না করবে ততদিন কোহলিরা পাকিস্তান যাবে না। দেশটির ক্রীড়া মন্ত্রীর এমন বক্তব্যে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অংশগ্রহণ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

আইসিসির এই ইভেন্টে কি ভারত অংশ নিবে না? এমন প্রশ্নের জবাবে বিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, ‘এই সিদ্ধান্ত বিসিসিআই নিবে। আমি যখন বিসিসিআইয়ের সভাপতি ছিলাম তখন বলে ছিলাম দুটি বিষয় এক সঙ্গে চলতে পারে না। পাকিস্তানে ভারত যেয়ে খেলবে তা আশা করতে পারবেন না যখন আপনারা ভারতে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করবেন। যখন পাকিস্তান এসব কর্মকাণ্ড বন্ধ করবে তখন ভারত পাকিস্তানে গিয়ে খেলবে, তার আগে নয়।’

অনুরাগ ঠাকুরের এমন বক্তব্যে অনুমান করা যায়, আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে আবারো উত্তাপ ছড়াবে দুই বোর্ড। শেষ পর্যন্ত পাকিস্তান সফরে ভারত যায় কি না সেটি সময়ই বলে দিবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //