নারী আম্পায়ার ইস্যু

জেসিকে নিয়ে যে কারণে আপত্তি জানায় ক্রিকেটাররা

আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান দাবি করেছেন, নারী আম্পায়ার বলে নয়, সাথিরা জাকির জেসির অনভিজ্ঞতা নিয়ে আপত্তি তুলেছিলো মোহামেডান ও প্রাইম ব্যাংক। তিনি জানান, আপত্তি জানানোতো দূরের কথা জেসিকে বরং অভিনন্দন জানিয়েছিলো ক্রিকেটাররা। তবে সেদিন এই নারী আম্পায়ারকে নিয়ে কিছুই ঘটেনি বলে দাবি করছে দুই ক্লাব। এ ব্যাপারে কিছু জানেন না ম্যাচ রেফারি রকিবুল হাসানও।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মিরপুরে সুপার লিগে মুখোমুখি হয়েছিলো মোহামেডান-প্রাইম ব্যাংক। প্রিমিয়ার লিগে প্রথমবারের মত আম্পায়ারিং করেন সাথিরা জাকির জেসি। সে ম্যাচে মুশফিকের আউট নিয়ে একটা বিতর্ক হলেও খেলা শেষ হয় ভালোভাবে। পরেরদিন দুই ক্লাবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান। যদিও তা শুধুই মৌখিক, কোনো প্রমাণ নেই তার কাছে।

বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান বলেন, আমরা প্রথমবার মহিলা আম্পায়ার প্রিমিয়ার লিগে দিলাম। তারা অভিযোগ করেছিলো যে তারা খেলবে না। পরে তারা এটা মেনে নেয়। আমি যেটা শুনেছি, ফাইন্ড আউট করেছি সেটা যদি হয়েও থাকে এটা কিন্তু আসলেই বৈষম্যতা। 

এ নিয়ে সংবাদ প্রচার হতেই তোলপাড়। ক্রিকেটারদের প্রতি আক্রমণ ও বিদ্বেষ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। নারীর প্রতি মুশফিক, মাহমুদউল্লাহদের দৃষ্টিভঙ্গি নিয়েও প্রশ্ন তোলা হয়। অথচ ক্রিকেটারদের বিরুদ্ধে কোনো অভিযোগই তোলেননি আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান। পুরো ব্যাপারটা আরও একবার পরিষ্কার করার চেষ্টা তার। এবার দাবি করলেন, নারী আম্পায়ার বলে নয়, অনভিজ্ঞতা নিয়ে আপত্তি তুলেছিল দুই ক্লাব।

তবে আম্পায়ার্স কমিটির অভিযোগ অস্বীকার করছে মোহামেডান ও প্রাইম ব্যাংক। তাদের দাবি, সেদিন আম্পায়ার জেসিকে নিয়ে কোনো ইস্যুই ছিলনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //