টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ অভিযান শুরু বাংলাদেশের। ক্রিকেটের মেগা টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। 

আজ শুক্রবার (৩ এপ্রিল) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।  এই সিরিজের প্রথম তিনটিই হবে সাগরিকায়, বাকি দুইটি হবে মিরপুর শেরেবাংলায়।

এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে ওপেনিং ব্যাটার তানজিদ হাসান তামিমের। অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ তাকে অভিষেক ক্যাপ পরিয়ে দেন।

প্রতিপক্ষ জিম্বাবুয়ে মানেই বাংলাদেশি ভক্তদের কাছে বাড়তি উন্মাদনা। কারণ, চেনা এই প্রতিপক্ষের বিপক্ষে বাংলাদেশের জয়টা বরাবরই প্রত্যাশা। তবে, সম্প্রতি এই উত্তাপটা খানিকটা কমেছে। কারণ আগের মতো ধার নেই জিম্বাবুয়ের ক্রিকেটে। সাম্প্রতিক পারফর্ম বিবেচনায় পরিস্কার ফেভারিট থেকেই মাঠে নেমেছে বাংলাদেশ দল।

সীমিত ওভারের এই ফরম্যাটে ২০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। যে পরিসংখ্যানে এগিয়ে লাল-সবুজের দল। ২০ ম্যাচের মধ্যে বাংলাদেশ জিতেছে ১৩টিতে, হার সাতটিতে। এ ছাড়া সব মিলিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সাতটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে দুদল। যেখানে তিনটি সিরিজ জিতেছে বাংলাদেশ, জিম্বাবুয়ের জয় একটিতে, বাকি তিনটি শেষ হয়েছে সমতায়।

জিম্বাবুয়ে সিরিজের প্রথম তিন ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপে দল পাঠানোর প্রাথমিক সময়সীমা ছিল ১ মে। আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও আইসিসির কাছে ইতোমধ্যে দল পাঠিয়ে দিয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ে সিরিজের অনেকেই আছেন বিশ্বকাপ দলে। ফলে, ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষেই নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন নাজমুল হোসেন শান্তরা। বিশ্বকাপের বিমানে ওঠার আগে এই সিরিজ থেকে কতটা জ্বালানি নেওয়া যায় এখন সেটাই দেখার অপেক্ষা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //