চতুর্থ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচ হাতে থাকতেই ট্রফি নিশ্চিত করেছে বাংলাদেশ। সিরিজের বাকি দুই ম্যাচেও জয় পেতে মরিয়া টাইগাররা।

আজ শুক্রবার (৯ মে) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিরিজের শেষ দুই ম্যাচের জন্য অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ইনফর্ম পেসার মোস্তাফিজুর রহমান দলে ফেরায় আরো বেশি শক্তিশালী হয়েছে বাংলাদেশ। ইনজুরি থেকে সুস্থ হওয়ায় শেষ দুই ম্যাচের জন্য সাকিব-ফিজের সঙ্গে দলে ফিরেছেন সৌম্য সরকারও।

সৌম্য দলে ফেরায় কপাল পুড়তে পারে লিটন দাসের। টানা তিন ম্যাচ ব্যর্থ হওয়ায় লিটনের পরিবর্তে ওপেনিংয়ে তানজিদ তামিমের সঙ্গে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। ব্যাটিংয়ে শান্ত, হৃদয়, সাকিব, মাহমুদউল্লাহ এবং জাকের আলী একাদশে থাকবেন এটা নিশ্চিত প্রায়।

এদিকে সাকিব দলে ফেরায় বোলিংয়ে শক্তি বেড়েছে টাইগারদের। স্পিন বিভাগে তাকে সঙ্গ দিবেন শেখ মাহেদী। একাদশের বাইরে থাকতে পারেন রিশাদ হোসেন ও তানভীর ইসলাম।

পেস বোলিং ইউনিটে টাইগার একাদশে ফিরেবেন আইপিএল থেকে আশা মোস্তাফিজুর রহমান। তাকে সঙ্গ দিবেন তাসকিন ও সাইফউদ্দিন। বিশ্রামে থাকতে পারেন শরিফুল ইসলাম ও তানজিদ তামিম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, নাজুমল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী (উইকেটরক্ষক), শেখ মাহেদী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //