টাইগারদের বিপক্ষে আজ কি ইতিহাস গড়বে যুক্তরাষ্ট্র!

যুক্তরাষ্ট্র ক্রিকেট যেন এখন টাইগারদের জন্য আতঙ্কের নাম! প্রথম দেখায় যে লজ্জ্বা দিয়েছে মার্কিন দলটা, আতঙ্কিত না হবার তাতে কারণ নেই। যে দলটার নিজের বলে নাই কিছু, ছিলো না কোনো অর্জন; র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে ঢের, সেই যুক্তরাষ্ট্রের কাছে অসহায় আত্মসমর্পণের পর আত্মবিশ্বাসে ধাক্কা লাগাটাই স্বাভাবিক।

বিশ্বকাপের ঠিক আগে এমন পচা শামুকে পা কাঁটলে পিলে চমকানোরই কথা! প্রথম টি-টোয়েন্টিতে হেরে বাংলাদেশ দল এখন খাদের কিনারে দাঁড়িয়ে। যাহোক, আত্মবিশ্বাস ফিরে পেতে তো বটেই, মান বাঁচাতে হলে সিরিজের পরের দুই ম্যাচে অন্তত দাপুটে জয় চাই টাইগারদের।

যার শুরুটা করতে হবে আজই। আজ বৃহস্পতিবার (২৩ মে) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে টাইগাররা। একই ভেন্যুতে, একই সময়ে (রাত ৯টা) খেলবে দুই দল। যেখানে যুক্তরাষ্ট্র নামবে সিরিজ নিশ্চিত করতে, সেখানে সিরিজ বাঁচাতে চাইবে শান্তের দল।

ভেন্যু আর সময় না বদলালেও ভাগ্য বদলাতে একাদশে পরিবর্তন আনতে পারেন হাথুরুসিংহে। তানজিদ তামিম ফিরতে পারেন একাদশে। পরিবর্তন আসতে পারে বোলারদের মাঝেও। মোস্তাফিজকে দেয়া হতে পারে বিশ্রাম, ফির‍তে পারেন তানভির ইসলাম।

দারুণ ছন্দে থাকলেও প্রথম টি-টোয়েন্টিতে তানজিদকে খেলায়নি বাংলাদেশ। তার বদলে লিটন দাসে ফের আস্থা খুঁজে। তবে বরাবরের মতো আবানো হতাশ করেন তিনি। সুবাদে ফের তানজিদ তামিমেই ফিরতে পারেন হাথুরুসিংহে। যদিও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন তিন ওপেনারের সবাইকে খেলায় রাখতে চায় দল।

এদিকে মোস্তাফিজ ছিলেন গাছাড়া। ২ উইকেট নিলেও যুক্তরাষ্ট্রের কাছে রান দেন ৪১। মূলত প্রথম টি-টোয়েন্টিতে এখানেই পিছিয়ে যায় টাইগাররা। বিশ্বকাপের আগে মোস্তাফিজের এমন পারফরম্যান্স বড় শঙ্কার কারণ। তবে আজকের ম্যাচে ফিরতে পারেন তানভির।

তবে একাদশ যেমনই হোক মান বাঁচানো একটা জয়ই এখন কেবল প্রত্যাশা। অন্তত বিষয়টা যে কেবল দূর্ঘটনা ছিলো, তা বুঝাতে খুব করেই চাই একটা দাপুটে জয়। না হয় পুড়তে হবে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের অনলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //