যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারকে ‘জেগে ওঠার ডাক’ বলছেন সাকিব

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টানা দুই ম্যাচ হারকে ‘জেগে ওঠার ডাক’ হিসেবে দেখছেন বিশ্বের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেন, এখানে আমরা বিশ্বকাপ খেলতে এসেছি। এটি আমাদের জন্য জেগে উঠার ডাক হতে পারে। কারণ আমরা যেভাবে চেয়েছি সেভাবে খেলতে পারিনি।

 গতকাল বৃহস্পতিবার (২৪ মে) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি এমন কথা বলেন। 

এর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। পরের ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারল না টাইগাররা। এবার তাদের হার ৬ রানের ব্যবধানে। তাতে এক ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া হয়েছে টাইগাদের। এমন হতাশাজনক পারফরমেন্সের পর সাংবাদিক সম্মেলনে আসেনি দলের অধিনায়ক শান্ত। কোচও কোনো কথা বলেনি। তবে সাকিবও এড়িয়ে গেছেন এমন হারের কারণ। 

তুলনামূলক খর্বশক্তির দলের সাথে সিরিজ হারকে হতাশার বলছেন সাকিব আল হাসান। ম্যাচের পর সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করে এই অভিজ্ঞ অলরাউন্ডার বলেন, হ্যাঁ, অবশ্যই হতাশার। আমরা এমনটা আশা করিনি। কৃতিত্ব যুক্তরাষ্ট্র দলকে দিতে হবে তারা যেভাবে খেলেছে।

টপ অর্ডারের ব্যর্থতার দায়ে হার কিনা প্রসঙ্গে সাকিবের উত্তর, আমি বলতে পারব না। এটার উত্তর আমার কাছে নাই। 

এরপর সিরিজ হার নিয়ে সাকিব বলেন, হারাটা অবশ্যই হতাশার। যেকোনো ম্যাচ হারাটাই হতাশাজনক। কেউই আশা করেনি দুইটা ম্যাচ আমরা হেরে যাব, অবশ্যই হতাশাজনক আমাদের জন্য।

আমেরিকাকে হালকাভাবে নেওয়া হয়েছে কিনা এ প্রসঙ্গে সাকিব বলেন, আপনি তা বলতে পারেন। তবে আমার মনে হয় না। প্রথম ম্যাচে হয়ত আমরা যা চেয়েছি তা করতে পারিনি। পরের ম্যাচেও তা হল। আমরা আমাদের প্ল্যান কাজে লাগাতে পারিনি। আমার মনে হয়নি পিচ অত খারাপ ছিল। আমরা ভালো ব্যাট করিনি। আমাদের আরও ভালো ব্যাট করা উচিত ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //