ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উন্মাদনা। নানা কারণে দীর্ঘদিন ধরে দুইদলের দ্বিপক্ষীয় সিরিজ হয় না। তাই দুইদলের ম্যাচ দেখার জন্য ক্রিকেট ভক্তদের অপেক্ষা করতে হয় আইসিসির আসরের জন্য। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বেই হবে উত্তেজনাকর ভারত-পাকিস্তান ম্যাচ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই দেখার জন্য উন্মুখ ক্রিকেটবিশ্ব। কিন্তু হাইভোল্টেজ ম্যাচকে সামনে রেখে তৈরি হয়েছে নিরাপত্তাজনিত উদ্বেগ। এই ম্যাচে জঙ্গি হামলার হুমকি দিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএস।

আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেটিয়ামে মুখোমুখি হবে এই দুইদল। এই ম্যাচের আগে হামলার হুমকি দিয়েছে ইসলামি স্টেট বা আইএস। একটি গ্রাফিক্স পোস্টারের মাধ্যমে এই হুমকি দেওয়া হয়েছে। হামলার হুমকিতে নিউইয়র্ক ও নাসাউ কাউন্টিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কর্তৃপক্ষ হুমকির সমর্থনমূলক কোনো প্রমাণ এখনো পায়নি, যা দেখে হুমকিকে গুরুত্বের সঙ্গে নেওয়া যায়। তবে আইসিসি জানিয়েছে, নিউইয়র্কের ভেন্যু ছাড়াও অন্য ভেন্যুগুলোতেও নিরাপত্তা জোরদার করা হবে।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল জানিয়েছেন, নিউইয়র্ক পুলিশকে বলেছি নিরাপত্তা জোরদার করতে। এর মধ্যে রয়েছে আইনের প্রয়োগ, নজরদারি এবং যাচাই-বাছাই করা। জনগণের নিরাপত্তাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বিশ্বকাপ যেন নিরাপদ এবং উপভোগ্য হয়, তা নিশ্চিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

আইসিসির এক মুখপাত্র বলেছেন, সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার। আমাদের খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তাব্যবস্থা আছে। এই আয়োজনে যেকোনো ধরনের ঝুঁকি কমাতে বৈশ্বিক পরিস্থিতিতে নজর রাখার পাশাপাশি আয়োজক দেশের কর্তৃপক্ষের সঙ্গেও নিবিড়ভাবে কাজ করা হচ্ছে।

নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা উল্লেখযোগ্য ভাবে বাড়ানো হচ্ছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে, এবং স্থানীয় হাসপাতালগুলো প্রস্তুত করে রাখা হচ্ছে। হুমকিতে ড্রোন হামলার ইঙ্গিত রয়েছে। স্থানীয় কাউন্টি কর্মকর্তারা এরই মাঝে এই স্টেডিয়ামকে ড্রোনের জন্য নো-ফ্লাই জোন হিসেবে ঘোষণার জন্য ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনকে (এফএএ) অনুরোধ করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //