বিশ্বকাপ জিতলে পাকিস্তান দলকে রাজকীয় অতিথি বানাবে সৌদি আরব

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের রেকর্ড বরাবরই ভালো। টুর্নামেন্টের সর্বশেষ আসরে ফাইনাল খেলেছে দলটি। এর আগের আসরেও দলটির পারফরম্যান্স ছিল বেশ স্বস্তিদায়ক। সেবার সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ শেষ হয়েছিল দলটির।

তাই এবার বিশ্বকাপ জিতলে পাকিস্তান জাতীয় দলকে হজে রাজকীয় অতিথি বানানোর ঘোষণা দিয়েছেন সৌদি আরবের রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আহমেদ আল মালিকি। 

আজ রবিবার (২ জুন) এক ভিডিওবার্তায় এমন ঘোষণা দিয়েছেন পাকিস্তানে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাঈদ আহমেদ আল মালিকি।

আগামী ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের। টুর্নামেন্টকে সামনে রেখে আজ দলটিকে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানিয়েছে পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে প্রকাশিত ওই ভিডিওতে বাবরদের জন্য বিশেষ ঘোষণা দিয়েছেন সৌদি রাষ্ট্রদূত।

ভিডিওতে সৌদি রাষ্ট্রদূত বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের ভাইদের জন্য আমার বার্তা হচ্ছে, ইনশা আল্লাহ তোমরা টুর্নামেন্ট জিতবে। এবং পাকিস্তানের জনগণ ২০২৪ বিশ্বকাপে দলের সাফল্য উদযাপন করবে।’

৩৯ সেকেন্ডের ভিডিওতে সৌদি রাষ্ট্রদূত আরও বলেন, ‘আমি পাকিস্তানের উন্নতি ও সমৃদ্ধি কামনা করি। ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর আগামী বছর পাকিস্তান দল হজে রাজকীয় অতিথি হবে।’  

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরেই ফাইনাল খেলেছিল পাকিস্তান। সেবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় তাদের। তবে ২০০৯ সালে অনুষ্ঠিত পরের আসরেই শিরোপা জেতে পাকিস্তান।  এরপর গত ১৫ বছরে আর কোনো বিশ্বকাপ জেতেনি দলটি।

এবারের বিশ্বকাপে পাকিস্তান আছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিদ্বন্দ্বী ভারত, স্বাগতিক যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও কানাডা। পাঁচ দলের মধ্যে শীর্ষ দুটি দল সুপার এইটে উঠবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //