টি-২০ বিশ্বকাপ

ভারতের বিপক্ষে ৯৬ রানে গুটিয়ে গেলো আইরিশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের অষ্টম ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৯৬ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

আজ বুধবার (৫ জুন) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা।

কিন্তু ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তোপের মুখে পড়ে আইরিশ ব্যাটাররা। আইরিশদের পক্ষে গ্রেথ ডেলানি সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া, লোরকান টাকার ১৩ বলে ১০ রান, কার্টিজ ক্যাম্পার ৮ বলে ১২ রান ও জোসুয়া লিটল ১৩ বলে ১৪ রান করেন। অন্য কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

ভারতের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া। তিনি ২৭ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। জাসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং নিয়েছেন ২টি করে উইকেট। এছাড়া, অক্ষর প্যাটেল ও মোহাম্মদ সিরাজ পেয়েছেন একটি করে উইকেট। 

উল্লেখ্য, এই ম্যাচের আগে ভারত-আয়ারল্যান্ড টি-টোয়েন্টিতে ৮ ম্যাচে অংশ নেয়। অতীতের সেই দেখায় ৭ ম্যাচে জয় পায় ভারত। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। 

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল মাত্র এক ম্যাচে অংশ নেয়। ২০০৯ সালে নটিংহ্যামে অনুষ্ঠিত সেই ম্যাচে জয় পায় ভারত।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ, শুভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং।

আয়ারল্যান্ড: পল স্টার্লিং, অ্যান্ডি বালবির্নি, লোরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিজ ক্যাম্পার, জর্জি ডকরেল, গ্রেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, বেরি ম্যাকার্থি, জোসুয়া লিটল ও বেন হোয়াইট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //