টি-২০ বিশ্বকাপ

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের অষ্টম ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের সামনে দাঁড়াতেই পারলো না আয়ারল্যান্ড। নিউইয়র্কে আইরিশদের ৮ উইকেট আর ৪৬ বল হাতে রেখে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারত। তাদের পরের ম্যাচ ৯ জুন একই ভেন্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে।

ভারতের সামনে লক্ষ্য ছিল মাত্র ৯৭ রানের। বিরাট কোহলি ৫ বলে মাত্র ১ রান করে থার্ডম্যানে ক্যাচ দিয়ে ফিরলেও ঘাবড়াতে হয়নি ভারতকে।

রোহিত শর্মা আর ঋষভ পন্থ দলকে জয়ের পথ গড়ে দেন। কঠিন পিচে ৩৬ বলে ফিফটি হাঁকান রোহিত। ভারত যখন জয় থেকে মাত্র ২১ রান দূরে, কাঁধে টান লাগে রোহিতের। ৩৭ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫২ রান করে রিটায়ার্ড হার্ট হিসেবে মাঠ থেকে উঠে যান ভারতীয় অধিনায়ক।

এরপর সূর্যকুমার বড় শট খেলতে গিয়ে আকাশে বল তুলে দেন। ৪ বলে ফেরেন ২ করে। তবে পান্ত আর ভুল করেননি। শিভাম দুবেকে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন উইকেটরক্ষক এই ব্যাটার। ছক্কা মেরে ম্যাচ শেষ করা পান্ত ২৬ বলে অপরাজিত থাকেন ৩৬ রানে, দুবে সঙ্গে ছিলেন ২ রানে।

এর আগে, বুধবার (৫ জুন) নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তোপের মুখে পড়ে আইরিশ ব্যাটাররা। আইরিশদের পক্ষে গ্রেথ ডেলানি সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া, লোরকান টাকার ১৩ বলে ১০ রান, কার্টিজ ক্যাম্পার ৮ বলে ১২ রান ও জোসুয়া লিটল ১৩ বলে ১৪ রান করেন। অন্য কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

ভারতের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া। তিনি ২৭ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। জাসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং নিয়েছেন ২টি করে উইকেট। এছাড়া, অক্ষর প্যাটেল ও মোহাম্মদ সিরাজ পেয়েছেন একটি করে উইকেট। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //