টি-টোয়েন্টি বিশ্বকাপ

তীরে এসে তরী ডোবালো পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ভারতের কাছে ৬ রানে হেরেছে পাকিস্তান। ১২০ রানের ক্ষুদ্র টার্গেটে এসেও পাকিস্তানকে থামতে হয়েছে ১১৪ রানে এসে।

৬ রানের এই অবিশ্বাস্য হারে পাকিস্তানের বিদায়টাও প্রায় অনিবার্য হয়ে পড়েছে এবারের বিশ্বকাপ থেকে। হার্দিক পান্ডিয়া-জাসপ্রিত বুমরাহরা ভারতকে এনে দিয়েছেন মনে রাখার মতো এক জয়। এটি ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয়। 

ইনিংসের ১৯তম ওভারে জাসপ্রিত বুমরাহ করেছেন স্মরণীয় এক ডেথ ওভার। জয়ের ক্ষণিক আশাও পাকিস্তান হারিয়ে ফেলে সেখানেই। ১৯তম ওভারে এসেছে মোটে ৩ রান। শেষ ওভারে বাকি ১৮ রান তোলা হয়নি গ্যারি কার্স্টেন শিষ্যদের। আর্শদ্বীপ সিংয়ের ওভারের প্রথম বলে আউট হলেন ইমাদ ওয়াসিম। পরের ৫ বলে তারা নিয়েছে ১০ রান। এই নিয়ে বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৮ম ম্যাচের মধ্যে ৭ম পরাজয়ের স্বাদ পেল পাকিস্তান। 

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে দ্বিতীয়বারের মতো হারানোর দারুণ এক সম্ভাবনা তৈরি করে দিয়েছিলেন পাকিস্তানের বোলাররা। কিন্তু ব্যাটারদের কাণ্ডজ্ঞানহীন ব্যাটিংয়ে বলতে গেলে জেতা ম্যাচ হেরে বসে পাকিস্তান।

শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও মোহাম্মদ আমিরদের তোপে মাত্র ১১৯ রানেই অলআউট হয়ে গিয়েছিল ভারত। এরপর ভারতীয় বোলারদের পাল্টা আক্রমণে ৭ উইকেটে ১১৩ রানে আটকে যায় পাকিস্তান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //