৫.৪ ওভার ম্যাচ জিতে সুপার এইটে অস্ট্রেলিয়া

অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড ও মার্কাস স্টয়নিসের বোলিং ঝড়ে মাত্র ৭২ রানে গুটিয়ে যায় নামিবিয়া। ব্যাট করতে নেমে নামিবিয়ার বোলারদের তুলোধুনো করে মাত্র ৩৪ ৫.৪ ওভার (৩৪ বলে) ৯ উইকেটের জয় তুলে নিয়েছে অজিরা। ৩ ম্যাচের ৩টিতেই জিতে বি-গ্রুপ থেকে সবার আগে সেরা আট নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া।

আজ বুধবার ভোরে (বাংলাদেশ সময়) অ্যান্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে হ্যাজলউড ও প্যাট কামিন্সের তোপের মুখে মাত্র ২১ রানের মাথায় ৫ উইকেট হারায় নামিবিয়া।

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক গারহাস ইরাসমাস। আর ১০ রান করেন মাইকেল ফন লিনজেন। বাকিদের কেউ আর দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। ১৭ ওভারে ৭২ রানে গুটিয়ে যায় তারা।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে ৮ বলে ২০ রান করা ওয়ার্নারকে হারায় অজিরা। প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেট হেড আর মার্শের মারকুটের ২৪ বলে ৫৩ রানের জুটিতে জয় পায় অস্ট্রেলিয়া। হেড ১৭ বলে ৩৪ রানে আর মার্শ অপরাজিত ছিলেন ৯ বলে ১৮ রান করে।

অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা হয় জাম্পা। এছাড়া দুইটি করে উইকেট পান হ্যাজলউড ও স্টয়নিস। নামিবিয়ার হয়ে ওয়ার্নারের উইকেটটি নেন ডেভিড ওয়েজে।

উল্লেখ্য, নামিবিয়ার বিপক্ষে ৮৬ বল রেখে হাতে রেখে অস্ট্রেলিয়ার জয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম জয়। এর আগে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসরে ৯০ বল হাতে রেখে নেদারল্যান্ডসকে হারিয়েছিল শ্রীলঙ্কা। সেটিও ছিলো ৯ উইকেটের জয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //