অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড

স্কটল্যান্ডকে ৫ উইকেট হারিয়ে অপরাজিত থেকে সুপার এইটে উঠলো অস্ট্রেলিয়া। একদমই সহজ সমীকরণ। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতলেই সুপার এইটে স্কটল্যান্ড, এতে বাদ পড়বে ইংল্যান্ড। আর স্কটিশরা হারলেই শেষ আটে জায়গা করে নেবে ইংলিশরা। এমন সমীকরণে সহজ জয় পেয়েছে অজিরা। সহজ করে বললে অজিদের কল্যাণেই সুপার এইট নিশ্চিত করলো ইংল্যান্ড।

আজ রবিবার (১৬ জুন) সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি ছিলো মান বাঁচানোর লড়াই। কিন্তু এ ম্যাচের উপর দাঁড়িয়ে ছিলো ইংল্যান্ডের সুপার এইটে উঠার ভাগ্য।

গ্রস আইলেটের এ ম্যাচে অস্ট্রেলিয়া প্রতিপক্ষ স্কটল্যান্ড হলেও অদৃশ্য প্রতিপক্ষ ছিল ইংলিশরাও। আর চির-প্রতিদ্বন্দ্বীদের জয়ে উপর ভর করেই সুপার এইটে গেল বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তাতে হৃদয় ভেঙেছে স্কটল্যান্ডের।

এ ম্যাচটি অস্ট্রেলিয়া জিতলেও তাদের শেষ ওভার পর্যন্ত চ্যালেঞ্জ জানিয়েছে স্কটল্যান্ড। জর্জ মানসির ২৩ বলে ৩৫ রানের সঙ্গে ব্র্যান্ডন ম্যাকমুলেনের ৩৪ বলে ৬০ ও অধিনায়ক রিচি বেরিংটনের ৩১ বলে ৪২ রানের অপরাজিত ইনিংসে স্কটল্যান্ড তোলে ১৮০ রান। রান তাড়ায় শুরুতে তেমন গতি না পেলেও ট্রাভিস হেডের ৪৯ বলে ৬৮, মার্কাস স্টয়নিসের ২৯ বলে ৫৯ রানের ইনিংসে ভর করে ২ বল ও ৫ উইকেট বাকি থাকতেই জয় পায় অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার জয়ে নেট রানরেটে স্কটল্যান্ডের চেয়ে এগিয়ে থাকায় সপ্তম দল হিসেবে সুপার এইট নিশ্চিত হলো ইংল্যান্ডের। আগামীকাল ভোরে নেপালকে হারালে অষ্টম দল হবে বাংলাদেশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //