পাকিস্তানের বিদায়ে তামিমের ‘খারাপ লাগছে’

ভুলে যাওয়ার মতো একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ কাটাচ্ছে পাকিস্তান। এখনো গ্রুপপর্বে একটি ম্যাচ বাকি বাবর আজমদের। তবে তার আগেই বিদায় নিশ্চিত হয়েছে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। অথচ, এই দলকেই এবারের বিশ্বকাপের সেমিফাইনালে দেখেছিলেন অনেকে। শক্তিশালী দলটির এমন বিদায়ে খারাপ লেগেছে জাতীয় দলের বাইরে থাকা বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের।

তামিমের ভেরিফায়েড সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ায় খারাপ লাগছে। আশা করছি, পরের বার তারা ভালোভাবে ফিরে আসবে, শাহিন আফ্রিদিদের মতো সিনিয়ররা দলকে পথ দেখাবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরেও ফাইনাল খেলেছে পাকিস্তান। এবার গ্রুপপর্বের প্রথম ম্যাচেই হেরে গেছে র‌্যাঙ্কিংয়ে অনেক নিচের দল যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এরপর বাগে পেয়েও হারাতে পারেনি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় পেলেও শেষরক্ষা হয়নি। যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় বিদায় নিশ্চিত হয় পাকিস্তানের। ভারতের সঙ্গে ‘এ’ গ্রুপ থেকে সুপার এইট নিশ্চিত হয় যুক্তরাষ্ট্রের। আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচটি পাকিস্তানের জন্য তাই কেবল আনুষ্ঠানিকতার। 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এরই মধ্যে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে ৭টি দল। ‘এ’ গ্রুপের কথা তো উল্লেখ করা হলোই, ‘বি’ গ্রুপ থেকে সুপার এইটে উঠেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ‘সি’ গ্রুপে নিউজিল্যান্ডকে টপকে সুপার এইট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। ‘ডি’ গ্রুপে দক্ষিণ আফ্রিকার সুপার এইটে খেলা আগেই নিশ্চিত হয়েছে। প্রোটিয়াদের পাশাপাশি বাকি দল হিসেবে সুপার এইটে খেলবে বাংলাদেশ বা নেদারল্যান্ডসের মধ্যে কেউ। আগামীকালই যার ফয়সালা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //