ফার্গুসনের বিশ্বরেকর্ড, কোনো রান না দিয়েই ৩ উইকেট

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে অনন্য বিশ্বরেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের পেস বোলার লকি ফার্গুসন। নিউজিল্যান্ড ও পাপুয়া নিউগিনির মধ্যকার নিয়ম রক্ষার ম্যাচে এই নজির গড়লেন তিনি। চার ওভার বল করে কোনো রান না দিয়ে ঝুলিতে ভরলেন তিনটি উইকেট। যা টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার।

এর আগে ২০২১ সালের ১৪ নভেম্বর কানাডার সাদ বিন জাফর পানামার বিরুদ্ধে ৪ ওভার বল করে ৪টি মেডেন নিয়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন এটিই ছিল সর্বোচ্চ ডট বল করার রেকর্ড। লকি ফার্গুসন নতুন নজির গড়লেন সোমবার (১৭ জুন)। 

ফার্গুসন মাঠে নামার আগে বিশ্বকাপে সবচেয়ে বেশি ডট বল করার রেকর্ড এদিন সকালেই গড়েছিলেন বাংলাদেশের পেসার তানজিম হাসান শাকিব। নেপালের বিপক্ষে ২১টি ডট বল করেছিলেন তিনি। সেই রেকর্ড ২৪ ঘণ্টাও টিকল না। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে নতুন নজির গড়লেন ফার্গুসন। 

ফার্গুসনকে এদিন খেলতেই পারেননি পাপুয়া নিউগিনির ব্যাটাররা। তার এই স্বপ্নের স্পেলে তিনটি উইকেট নেন লকি। আসাদ ভালা, চার্লস আমিনি ও সোপারের উইকেট নেন এই কিউই বোলার। পঞ্চম ওভারে তার হাতে বল তুলে দেওয়া হয়।

প্রথম বলেই লকি ফার্গুসন উইকেট পান। আসাদ ভালাকে স্লিপে তালুবন্দি করেন ডারিল মিচেল। পরবর্তী ওভারগুলোয় ফার্গুসন ক্রমাগত লাইন ও লেন্থের পরিবর্তন করে পাপুয়া নিউগিনির ব্যাটারদের বিব্রত করতে থাকেন। চার্লস আমিনিকে এলবিডব্লিউ করেন লকি। সোপারকে বোল্ড করেন তিনি। 

পাপুয়া নিউ গিনির দেয়া ৭৯ রানের  টার্গেট তাড়া করতে নেমে ৪৬ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটা নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়। তারা আসরের প্রথম দুই ম্যাচে আফগানিস্তান আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //