রোহিত শর্মা ও বিরাট কোহলিকে অভিনন্দন জানালেন শাহিন আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ১৭ বছরের শিরোপা খরা কাটিয়েছে ভারত। ফাইনালের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

এদিন ফাইনাল সেরার পুরস্কার হাতে নেওয়ার পর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন কোহলি। এরপর সংবাদ সম্মেলনে এসে অবসরের ঘোষণা দেন অধিনায়ক রোহিত শর্মাও। এই দুই ক্রিকেটারকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

কোহলির অবসরের পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শাহিন বলেন লিখেছেন, অসাধারণ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের মনে রাখার মতো সমাপ্তি। ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন।

পুরো টুর্নামেন্টে আলে ছড়াতে না পারলেও ফাইনালে ভারতকে শিরোপা জেতানোর অন্যতম নায়ক কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১২৫টি ম্যাচ খেলেছেন কোহলি। ৪৮.৭ গড় ও ১৩৭.০৪ স্ট্রাইক রেটে করেছেন ৪১১৮ রান। ৩৮টি ফিফটির সঙ্গে আছে একটি সেঞ্চুরিও।

একই পোস্টে রোহিত শর্মাকেও অভিনন্দন জানান শাহিন। ‘অসাধারণ টি-টোয়েন্টি ক্যারিয়ারের জন্য দুইজনকেই অভিনন্দন।’

ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক রোহিত শর্মা ১৫৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ৩১.৩৪ গড় ও ১৪০.৮৯ স্ট্রাইক রেটে করেছেন ৪২৩১ রান। ৩২টি ফিফটির সাথে আছে পাঁচটি সেঞ্চুরি।

রোহিত-কোহলির অবসরের ২৪ ঘণ্টা না পেরোতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন রবীন্দ্র জাদেজা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //