আইসিসির জুন মাসের সেরা বুমরাহ

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন জাসপ্রিত বুমরাহ। মিতব্যয়ী বোলিংয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে ব্রেকথ্রুও দিয়েছেন এই পেসার। তাতে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠে তার হাতে। এবার আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

জুনের সেরা খেলোয়াড়ের তালিকায় বুমরাহ ছাড়াও ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তাদের দুজনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতলেন বুমরাহ।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮.২৬ গড়ে ১৫টি উইকেট শিকার করেন বুমরাহ। রান খরচায় ছিলেন বেশ কিপ্টে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া ২০ ওভারের ফরম্যাটের বিশ্বকাপে বুমরাহর ওভার থেকে গড়ে ৪.১৭ করে রান তুলতে পেরেছে প্রতিপক্ষ ব্যাটাররা।

সবশেষ বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন ভারতের অধিনায়ক রোহিতও। টুর্নামেন্টে সব মিলিয়ে রোহিতের রান ২৫৭। স্ট্রাইক রেট ১৫৬.৭০ ও ব্যাটিং গড় ৩৬.৭১। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে দলকে তিনি এনে দেন ১৩ বছর পর আইসিসির কোনো শিরোপা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার আফগানিস্তানের সেমি-ফাইনালে খেলার পথে বড় অবদান রাখেন গুরবাজ। ৮ ম্যাচে ২৮১ রান নিয়ে এই ওপেনার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কিপার-ব্যাটার। প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের ইনিংস খেলে বিশ্বকাপে পথচলা শুরু করেন গুরবাজ। পরে সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //