রাজধানীতে মধ্যরাতে র‌্যাবের গুলিতে ছিনতাইকারী নিহত

রাজধানীর হাতিরপুলে ইস্টার্ন প্লাজার সামনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শুসান মিত্র নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় হাসান নামের অপর একজন আহত হন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। 

র‌্যাব জানায়,  শুসান ‘ছিনতাইকারী’ চক্রের সদস্য। এছাড়া র‌্যাব-২ এর এসপি মহিউদ্দিন ফারুকীসহ তিন সদস্য আহত হয়েছেন। তারা ঢামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, গুলি, একটি মোটরসাইকেল ও নিহত ছিনতাইকারীর ড্রাইভিং লাইসেন্স জব্দ করেছে র‍্যাব।

ফারুকী বলেন, ‘রাত ১টা ১৫ মিনিটের দিকে ল্যাব এইডের সামনে থেকে একজনের ব্যাগ টান দিয়ে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় দু’জন। আমরা এই গ্রুপটিকে ধরার জন্য আগে থেকে নজরদারিতে ছিলাম। ব্যাগ নিয়ে টান দেওয়ার পর আমরা মোটরসাইকেলটির পিছু নিই। তারা ল্যাব এইড থেকে ইউটার্ন নিয়ে চলে আসে রাসেল স্কয়ারে। সেখান থেকে বসুন্ধরার সামনে উল্টোপথ দিয়ে হাতিরপুল বাজারের দিকে আসে। ইস্টার্ন প্লাজার সামনে একজনকে নামানোর জন্য গাড়ি থামায়। তখনই আমরা একজনকে জাপটে ধরি। অপর একজন পালানোর চেষ্টা করে। পালানোর সময় সঙ্গে থাকা পিস্তল দিয়ে গুলি করার চেষ্টা করে। আমরা আত্মরক্ষার জন্য গুলি চালাই। এতে দু’জনই গুলিবিদ্ধ হয়। ঢাকা মেডিক্যালে নিয়ে যাওয়ার পর ডাক্তার একজনকে মৃত ঘোষণা করেন।’

র‌্যাব জানায়, ছিনতাই চক্রটি রাজধানীর বিভিন্ন জায়গায় ছিনতাই করে আসছিল। তাদের ধরার জন্য সতর্ক অবস্থানে ছিল র‌্যাব-২ এর সদস্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //