অভিনব কৌশলে বুথ থেকে ৯ লাখ টাকা চুরি

চট্টগ্রাম ও কুমিল্লায় পূবালী ব্যাংকের তিনটি বুথ থেকে অভিনব কৌশলে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে। আসামি গ্রেপ্তারে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা সহায়তা চেয়েছে।

ব্যাংক কর্তৃপক্ষ এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছে। এটিএম বুথের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া দুইজনের ছবি প্রকাশ করে পুলিশের পক্ষ থেকে তাদের পরিচয় জানার জন্য সবার সহযোগিতা চাওয়া হয়েছে।

ব্যাংক কর্তৃপক্ষ বলছে, চট্টগ্রাম কলেজ রোড শাখা ও আগ্রবাদের শেখ মুজিব রোডে দুটি বুথ এবং কুমিল্লার কান্দির পাড় বুথ থেকে গত রবিবার অভিনব কৌশলে এটিএম বুথের যন্ত্রাংশ খুলে টাকা হাতিয়ে নেয়া হয়। তবে তা কোনো গ্রাহকের হিসাব থেকে তোলা হয়নি।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী বলেছেন, সাড়ে ছয় লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে চট্টগ্রামের দুই বুথ থেকে। বাকিটা কুমিল্লার বুথ থেকে। ইতোমধ্যে চট্টগ্রাম ও কুমিল্লায় থানায় আলাদাভাবে অভিযোগ করা হয়েছে। কে কে চুরি করছে আমাদের কাছে তার স্পষ্ট ছবি আছে। আমরা তা পুলিশকে দিয়েছি।

বুথ থেকে পাওয়া সিসিটিভি ফুটেজে দেখা যায়, দুইজন ব্যক্তি অভিনব কৌশলে এটিএম বুথের যন্ত্রাংশ খুলে টাকা হাতিয়ে নিচ্ছেন।কোনো একটি চাবি দিয়ে এটিএম মেশিনের একটি অংশ খুলে বিশেষ কোনো যন্ত্রাংশ বসিয়ে পরে দুইজনকে টাকা তুলে নিতে দেখা যায় ওই ভিডিওতে।

পুলিশ ওই দুইজনের ছবি প্রকাশ করেছে। দুইজনের নাম, ঠিকানা ও পেশা সম্পর্কে জানানোর অনুরোধ করেছে পুলিশ। এ ব্যাপারে তথ্য জানাতে ফোন করতে বলা হয়েছে খিলগাঁও জোনের অতিরিক্ত উপকমিশনারের নম্বরে। নম্বরটি হলো ০১৭১৩৩৯৮৫৯৬।

এর আগে ২০১৬ সালে ঢাকায় একটি বেসরকারি ব্যাংকের বুথ থেকেই একইভাবে টাকা তুলে নেয়ার ঘটনা ধরা পড়েছিল। ওই ঘটনায় একটি বিদেশি নাগরিককে সে সময় গ্রেপ্তার করা হয়েছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //